কালার ইনসাইড

‘দয়া করে কথাগুলাকে রঙ চড়াইয়া ওর বিরুদ্ধে ব্যবহার কইরেন না’


প্রকাশ: 01/11/2022


Thumbnail

দর্শকপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। প্রায়ই দেশে চলমান ইস্যু নিয়ে নিজের ফেসবুকে নানা ধরণের লিখা পোষ্ট করেন। সেই ধারাবাহিকতায় তিনি রোববার তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।

স্ট্যাটাসটিতে তিনি লিখেছেন, আমার বন্ধুর জীবনের নির্দোষ একটা ঘটনা শেয়ার করলাম, যেটাতে ওর একটা দূর্বলতা দেখা গেছে, যে দূর্বলতাটা আমাদের দেশেও বিভিন্ন সময়ে বিভিন্ন ইস্যুতে কাজ করতে দেখি। সোশ্যাল মিডিয়া এবং তার ইমপ্যাক্টের একটা ফানি এবং ক্লাসিক এগজামপল ছিলো এটা! এবং সেটা শেয়ার করার কারন ছিলো, কিভাবে আমাদের বিহেবিয়ার সোশ্যাল মিডিয়া ট্রেন্ড দিয়ে কন্ট্রোলড হচ্ছে এটা নিয়া আলাপ করা। কিন্তু সেই আলোচনাকে যেভাবে যে যার মতো রঙ দিয়া আমার কাছের মানুষজনের বিরুদ্ধেই ব্যবহার শুরু করছে, তাতে ফায়ার সার্ভিস ডাকার আগেই পোস্ট রিমুভ করাটা শ্রেয় মনে করছি। 

আপনাদের অবগতির জন্য বলি, এই ট্রেন্ড এবং কিভাবে এই ট্রেন্ড কাজ করে, এর ভালো-খারাপ দুই দিক নিয়া আমি গত কয় বছরে বহু বার লিখছি। এটা বোঝার চেষ্টা আমার একটা আগ্রহের জায়গা। কিভাবে সোশ্যাল মিডিয়া নাম্বার গেম আমাদের নিয়ন্ত্রন করে, এর ইমপ্যাক্ট কি হয়- এইসব নিয়েও বহুবার লিখছি। এই সেইদিন জন কবিরের পডকাস্টের রেকর্ডিংয়েও এটা নিয়ে কথা বলছি। এটা এই নন-অ্যাকাডেমিকের অ্যাকাডেমিক ইন্টারেস্ট বলতে পারেন। সুতরাং দয়া করে এই কথাগুলাকে রঙ চড়াইয়া এর ওর বিরুদ্ধে ব্যবহার কইরেন না। ধন্যবাদ ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭