ইনসাইড বাংলাদেশ

কুড়িগ্রামের ২ উপজেলায় চলছে ভোটগ্রহণ


প্রকাশ: 02/11/2022


Thumbnail

কুড়িগ্রামের চিলমারী ও রৌমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮ টা থেকে লাইনে দাঁড়িয়ে ইভিএমের মাধ্যমে ভোট দিচ্ছেন ভোটাররা। ভোট গ্রহণ চলবে বিকেল ৪ টা পর্যন্ত।

নির্বাচনে চিলমারী উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন পাঁচজন, ভোটার রয়েছে এক লাখ ৩৮৩ জন এবং ভোট কেন্দ্রের সংখ্যা ৪৫টি। রৌমারী উপজেলায় চেয়ারম্যান প্রার্থীর সংখ্যা সাতজন, ভোটার এক লাখ ৫৭ হাজার ১৫০ জন এবং ভোটকেন্দ্র ৬৯টি।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। সকাল থেকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হচ্ছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

নির্বাচন সুষ্ঠ করতে প্রত্যেক উপজেলায় পুলিশ ও আনসারের পাশাপাশি ৬ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১ জন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৬ টি করে র্যাবের টিম, ২ প্লাটুন বিজিবি নিয়োজিত রয়েছে। রিজার্ভ রাখা হয়েছে আরও ১ প্লাটুন করে বিজিবি।

উল্লেখ্য, চলতি বছরের গত ৪ জুলাই রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ ও ২২ আগস্ট চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী বীর বিক্রমের মৃত্যু হলে পদ দুটি শূন্য হয়। আওয়ামীলীগ ছাড়া অন্য কোনো রাজনৈতিক দল এ নির্বাচনে অংশ নেয়নি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭