ইনসাইড গ্রাউন্ড

বৃষ্টিতে বাংলাদেশের সামনে নতুন লক্ষ্য


প্রকাশ: 02/11/2022


Thumbnail

অ্যাডিলেড ওভালের বৃষ্টিতে বন্ধ থাকার পর শুরু হয়েছে খেলা। রিজার্ভ টাইমের থেকে বেশি সময় নষ্ট হওয়ায় ওভার কমিয়ে আনা হয়েছে। ডার্ক ওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশের সামনে নতুন লক্ষ্য ১৬ ওভারে ১৫১ রান।

তবে বৃষ্টি শুরু হওয়ার আগে বেশ ভালো অবস্থানে ছিলো বাংলাদেশ দল। কোন উইকেট না হারিয়ে ৭ ওভারে তোলে ৬৬ রান। দুই ওপেনার লিটন কুমার দাশ ও নাজমুল হোসেন শান্ত মিলে সুবিধাজনক অবস্থানে নিয়ে যায় বাংলাদেশকে। শান্ত খোলস বন্দী থাকলেও লিটনের সামনে অসহায় হয়ে পড়েন ভারতীয় বোলাররা। লিটনের ঝড়ে দিশেহারা হয়ে পড়েন ভুবনেশ্বর-আর্শদ্বীপরা। 

তবে ইনিংসের দ্বিতীয় ওভারে আর্শদ্বীপের একটি আউট সুইংয়ে পরাস্ত হয়ে দিনেশ কার্তিকের হাতে ক্যাচ দেন লিটন। উল্লাসে মেতে উঠে ভারতীয় ক্রিকেটাররা। তবে আম্পায়ার মেরিস ইরাসমাস চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার জন্য থার্ড আম্পায়ারের কাছে পাঠান। টিভি রিপ্লেতে দেখা যায় কার্তিকের গ্লাভসে জমা পড়ার আগে বল মাটি স্পর্শ করে। পরের ওভারে আবারো লিটনের ক্যাচ ছাড়েন কার্তিক।

পরের গল্পটা নিজ হাতে লেখেন লিটন। মাত্র ২১ বলে অর্ধশতক তুলে নেন লিটন। যা টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে দ্বিতীয় দ্রুততম অর্ধশতক।  তার ব্যাটে ভরে করে কোন উইকেট না হারিয়ে বৃষ্টির শুরু হওয়ার আগে ৭ ওভারে স্কোরবোর্ডে ৬৬ রান তোলে বাংলাদেশ। যেখানে ডার্ক ওয়ার্থ লুইস পদ্ধতিতে টার্গেটের থেকে ১৭ রান এগিয়ে রয়েছে বাংলাদেশ। ৭ ওভার শেষে বৃষ্টি আইনে বাংলাদেশের সামনে লক্ষ্য ছিলো ৪৯ রান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭