ইনসাইড বাংলাদেশ

ডাক্তারের শারিরীক নির্যাতনের শিকার নার্স


প্রকাশ: 02/11/2022


Thumbnail

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক ড. এফ এম আতিকুর রহমান ইন্টারশীপ নার্সের গায়ে হাত দিয়ে নার্সিং পড়ুয়া শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে পরেছেন। 

বুধবার (২নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে পটুয়াখালী হাসপাতালের মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে এ ঘটনা ঘটে। ঘটনা ঘটার পর থেকে হাসপাতালে বিক্ষোভে ফেটে পরে ইন্টারশীপ নার্সরা। তারা সে সময় ডা. আতিকুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

ভুক্তভোগী শিক্ষার্থী রুবিনা আক্তার পটুয়াখালী সরকারি নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী। বর্তমানে সে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টারশীপ করছে। 

ভুক্তভোগী রুবিনা বলেন, আতিক স্যার রাউন্ডে আসার পরে রোগীদের ভিজিটরদের দেখে রাগ করে আমাকে বলে ভিজিটররা কেন গেল না ওয়ার্ড থেকে। তারপরে স্যার আমার পিঠে থাপ্পর মেরে ভিজিটরদের বের করে দিতে বলে। এখন 

ভিজিটরদের যেতে বললে তারা জদি না যায় তবে আমরা তো আর ধাক্কাধাক্কি করে  বের করে দিতে পারি না। এ ঘটনা‌ ঘটার পরে আমি  আমাদের ম্যাডামদের জানাই। ম্যাডামরা ব্যাপারটা দেখবেন বলেছেন।

জহির মেহেরুন নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী ও পটুয়াখালী হাসপাতালের ইন্টারনি নার্স মোঃ ফাহাদ বলেন, আমাদের সিনিয়র আপুদের গায়ে হাত দিয়েছেন আতিক স্যার। এরকম ঘটনা আগেও ঘটেছে। তাছাড়া স্যার ওয়ার্ডে  পরে থাকা ময়লা দেখলেও আমাদের দিয়ে সেই ময়লা পরিষ্কার করায়। ময়লা পরিষ্কার করার জন্য লোক আছে  তবে সেই কাজ আমরা কেনো করবো। আমরা রোগিদের সেবা দিতে এসেছি। অন্য কাজ গুলো যাদের দায়িত্ব তারা করবে।

ডা. আতিকুর রহমানের কাছে মুঠোফোনে এ বিষয় জানতে চাইলে তিনি বাংলা ইনসাইডার কে জানান , তেমন কিছু হয়নি। সেবীকাদের শুধু বলেছি, ওয়ার্ড থেকে ভিজিটর বেড় করে দিতে। যাতে নির্বিগ্নে রোগীদের সেবা দেয়া যায়। কিন্তু বিষয়টা তারা অন্য ভাবে নিয়েছেন। আর তাদের লাঞ্ছিত ও শরীরে হাত দেয়ার প্রশ্নই ওঠেনা।

পটুয়াখালী মেডিকেল কলেজে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা.আব্দুল মতিন বাংলা ইনসাইডার কে  জানান,  আমি সিস্টারদের লিখিত ভাবে অভিযোগ দিতে বলেছি, বিষয়টি আগামীকাল দেখা হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭