ইনসাইড পলিটিক্স

আলোচনায় মেয়র তাপস


প্রকাশ: 04/11/2022


Thumbnail

আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে আওয়ামী লীগের ২২ তম জাতীয় কাউন্সিল অধিবেশন। এর আগেই দলের অঙ্গ সহযোগী  সংগঠনগুলোর সম্মেলন শেষ করা সিদ্ধান্ত নিয়েছে দলটি। এ লক্ষ্যে দায়িত্ব প্রাপ্ত সংশ্লিষ্ট নেতারা এখন ব্যস্ত সময় পার করছেন। তৃণমূল থেকে আরম্ভ করে কেন্দ্র সকল নেতাকর্মীদের মধ্যে এক ধরনের চাঙ্গাভাব লক্ষ্য করা যাচ্ছে। আর এর মধ্যে নানা আলোচনার ডাল পালা ছড়াচ্ছে। এবারের কাউন্সিলে নেতৃত্বে কারা আসছে, কারা আসতে পারে ইত্যাদি নানা বিষয় নিয়ে চায়ের কাপে ঝড় উঠছে। এ সমস্ত আলোচনায় কেন্দ্রীয় কয়েকজন নেতার নাম বেশ জোরেশোরে আলোচিত হচ্ছে। তবে এসব নেতার সঙ্গে বেশ পাল্লা দিয়ে আলোচিত হচ্ছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস। অনেকে ধারণা করছেন আগামী কাউন্সিল অধিবেশনে তিনি হয়তো দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে আসছেন।

বেশ কিছু কারণেই মেয়র তাপসের নানা বেশ জোরেশোরে আলোচিত হচ্ছে। এর মধ্যে অন্যতম কারণ হলো সাম্প্রতিক সময়ে মেয়র তাপস বিভিন্ন রাজনৈতিক ইস্যু বেশ সরব রয়েছেন। সাধারণত বিএনপির বিভিন্ন সমালোচনা জবাব দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া কথা বলেন সরকারের তথ্য-সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। এদের পরই অন্যান্য নেতাদের চেয়ে বেশ সরব আছেন মেয়র তাপস। সাম্প্রতিক কালে তিনি বিএনপির করা বিভিন্ন সমালোচনা খন্ডাচ্ছেন এবং প্রতিনিয়ত বিএনপির কঠোর সমালোচনা করছেন। সর্বশেষ বিএনপির গণ সমাবেশ এবং রিজার্ভ নিয়ে দলটির করা মন্তব্যের জবাবও দিয়েছেন তিনি। যার ফলে তাকে নিয়ে আলোচনা বাড়ছে। 

আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা মনে করছেন যে, মেয়র তাপস হয়তো আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে কোনো ধরনের সবুজ সংকেত পেয়েছেন। যে কারণে তিনি সরব রয়েছেন। উল্লেখ্য যে, গত ৩০ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যের এক ফাঁকে শেখ ফজলে শামস পরশ ও শেখ ফজলে নূর তাপসকে মঞ্চে ডেকে নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন থেকেই মেয়র তাপসকে নিয়ে আলোচনা সূত্রপাত ঘটে। আর সেখান থেকে রাজনৈতিক ইস্যুতে বেশ সরবও দেখা যায় তাকে। এ কারণে তাকে নিয়ে জল্পনা-কল্পনা বাড়ছে। আর এই জল্পনা-কল্পনা কত দূর গড়ায় দেখা যাবে ডিসেম্বর কাউন্সিল অধিবেশনে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭