ইনসাইড গ্রাউন্ড

সেমিতে এক পা নিউজিল্যান্ডের, লিটলের হ্যাটট্রিক কীর্তি


প্রকাশ: 04/11/2022


Thumbnail

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দল হিসেবে সেমিফাইনাল অনেকটাই নিশ্চিত করলো নিউজিল্যান্ড। অ্যাডিলেড ওভালে সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ড। আইরিশদের ৩৫ রানে হারিয়ে গ্রুপ-১ থেকে কিউইরা শেষ চারে  এক পা দিয়ে রাখলো। আর হারলেও দারুণ একটি বিশ্বকাপ শেষে দেশে ফিরবে আয়ারল্যান্ড ক্রিকেট দল।

টস হেরে ব্যাট করতে নেমে ঝড়ো সূচনা পায় নিউজিল্যান্ড। ওপেনার ফিন অ্যালেনের ১৮ বলে ৩২ রানের সুবাদে উদ্বোধনী জুটিতে ৫২ রান তোলে দলটি। পাওয়ার প্লের শেষ ওভারে অ্যালেন আউট হলে প্রথম সাফল্য পায় আইরিশরা। তবে এদিন খোলসবন্দী ছিলেন আরেক ওপেনার ডেভন কনওয়ে। ২৮ রান করে দলীয় ৯২ রানে আউট হন তিনি।

উইকেটে এসেই আগ্রাসী ব্যাটিং করলেও থিতু হতে পারেন নি গ্লেন ফিলিপস। তবে ৭ বলে ১৭  রানে থামে তার ইনিংস। কিন্তু কিইউ অধিনায়ক 

কেন উইলিয়ামসন আইরিশদের সামনে বাঁধা হয়ে দাড়ান। শুরুতেই ধীরগতিতে খেললেও পরে হয়ে উঠেন মারমুখী। একপ্রান্ত থেকে একাই এগিয়ে নিতে থাকেন দলকে। ৩২ বলে তুলে নেন অর্ধশতক। 

তবে এরপর বল হাতে দারুণ কীর্তি গড়েন আয়ারল্যান্ডের জশ লিটল। ১৯তম ওভারে টানা তিন বলে উইলিয়ামসন, নিশাম ও স্যান্টনারকে ফিরিয়ে বিশ্বকাপের চলতি আসরের দ্বিতীয় হ্যাটট্রিকের কৃতিত্ব গড়েন তিনি। যা টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে ষষ্ঠ হ্যাটট্রিক। তবে উইলিয়ামসনের ৩৫ বলে ৬১ রানে ভর করে আয়ারল্যান্ডের সামনে ১৮৫ রানের টার্গেট ছুড়ে দেয় দলটি।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ভালোই এগোচ্ছিলো আইরিশরা। শুরুতেই পল স্টারলিং ও অ্যান্ডি বালবিরনি স্কোরবোর্ডে যোগ করেন ৬৮ রান। তবে এরপরই আইরিশদের ব্যাটিং লাইনআপে ফাটল ধরে। ৫ রানের ব্যবধানে ফেরেন স্টারলিং ও হ্যারি টেক্টর। লোরকান টাকার-জর্জ ডকরেলরা পাল্টা প্রতিরোধের চেষ্টা করলেও তা কাজে আসেনি। কেউই খেলতে পারেন নি বড় ইনিংস। নির্ধারিত ২০ ওভার শেষে আইরিশদের সংগ্রহ দাড়ায় ৯ উইকেটে ১৫০ রান।

৩টি উইকেট পান জশ লিটল। ২টি করে উইকেট শিকার করেন সাউদি, স্যান্টনার ও সোধি।

এ জয়ে ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিউজিল্যান্ডের। আর সমান সংখ্যক ম্যাচে আইরিশদের পয়েন্ট ৩।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭