ইনসাইড গ্রাউন্ড

অজিদের আফগান পরীক্ষা, উতরে গেলে থাকবে সেমির সম্ভাবনা


প্রকাশ: 04/11/2022


Thumbnail

সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। অ্যাডিলেড ওভালে টস জিতে অজিদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে আফগানিস্তান। কঠিন সমীকরণ সামনে রেখে এই ম্যাচ খেলতে নামবে বর্তমান চ্যাম্পিয়নরা। সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে এ ম্যাচে জিততেই হবে অজিদের। তবে এরই মধ্যে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে যাওয়ায় আফগানদের জন্য ম্যাচটি আনুষ্ঠানিকতার লড়াই।

এ ম্যাচে একাদশে তিনটি পরিবর্তন এনেছে অস্ট্রেলিয়া। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে এ ম্যাচে খেলতে পারছেন না অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তার পরিবর্তে অধিনায়কত্ব করছেন ম্যাথু ওয়েড। ওপেনিংয়ে ডেভিড ওয়ার্নারের সঙ্গী হবেন ক্যামেরুন গ্রিন। বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলবেন এই পেস বোলিং অলরাউন্ডার। এছাড়াও দলে ঢুকেছেন স্টিভেন স্মিথ ও কেন রিচার্ডসন। তবে শুধু জিতলেই হবে না, অজিদের নজর রাখতে হবে রানরেটের দিকেও।

দলে পরিবর্তন এনেছে আফগানিস্তানও। আফগানদের একাদশে জায়গা পেয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান দারউয়িশ রাসুলি ও পেসার নাভিন উল হক। ইনজুরিতে আফগান লেগস্পিনার রশিদ খানকে নিয়ে শঙ্কা থাকলেও, ম্যাচটি খেলছেন তিনি।

গ্রুপ-১ এ ৪ ম্যাচ শেষে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে রয়েছে অস্ট্রেলিয়া। সেমিতে যেতে হলে এ ম্যাচে তাই জয় ভিন্ন কোন পথ নেই অস্ট্রেলিয়ার। আর ৪ ম্যাচ শেষে ২ পয়েন্ট ঝুঁলিতে রয়েছে আফগানিস্তানের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭