ইনসাইড গ্রাউন্ড

অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ভাগ্য আজ শ্রীলঙ্কার হাতে


প্রকাশ: 05/11/2022


Thumbnail

টি-টোয়েন্টি বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও শ্রীলঙ্কা। সুপার টুয়েলভে গ্রপ-১ এর শেষ ম্যাচ এটি। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিতব্য ম্যাচটির আগে দুই দল রয়েছে দুই ধরনের সমীকরণের মুখে। ইংল্যান্ডের জন্য ম্যাচটি টুর্নামেন্টে টিকে থাকার লড়াই। পা হড়কালেই বিপদ। আর এরইমধ্যে বিশ্বকাপ থেকে বিদায় ঘন্টা বেজে গেছে শ্রীলঙ্কার। এই ম্যাচটি আনুষ্ঠানিকতার লড়াই হলেও জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শেষ করতে চায় লঙ্কানরা।

সুপার টুয়েলভের ম্যাচগুলোতে বৃষ্টি এবং নানা অঘটনের প্রভাব পড়ে গ্রুপ-১ এর পয়েন্ট টেবিলে। তাই এখনো গ্রুপ-১ এর সেমিফাইনালের টিকিট ঝুঁলছে পেন্ডলামের মতো। প্রথম দল হিসেবে এই গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। তাদের সেমিফাইনাল নিশ্চিত হওয়ার সাথে সাথে বিশ্বকাপ শেষ হয়ে গেছে শ্রীলঙ্কার। তবে ইংল্যান্ডের জন্য হিসেবটা ভিন্ন।

আফগানদের হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে ইংল্যান্ড। তবে পরের ম্যাচে বৃষ্টি আইনে ৫ রানে আয়ারল্যান্ডের কাছে হেরে ব্যাকফুটে চলে যায় জশ বাটলারের দল। আবারো বৃষ্টি হানা দেয় ইংলিশ শিবিরে। চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার সাথে ইংল্যান্ডের ম্যাচটি পরিত্যক্ত হয় কোন বল মাঠে না গড়িয়েই। পয়েন্ট ভাগাভাগি করেই তাই সন্তুষ্ট থাকতে হয় তাদের। পরের ম্যাচে উড়তে থাকা নিউজিল্যান্ডকে হারিয়ে বাঁচিয়ে রাখে শেষ চারের স্বপ্ন।

আগের দিন আফগানিস্তানকে হারিয়ে সেমির ক্ষীণ সম্ভাবনা টিকিয়ে রেখেছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াও। ৫ ম্যাচ শেষে স্বাগতিদের পয়েন্ট ৭। তবে অস্ট্রেলিয়ার থেকে এক ম্যাচ কম খেলে ইংল্যান্ডের পয়েন্ট ৫। তাই লঙ্কানদের বিপক্ষে জয় পেলে তাদের ঝুঁলিতে যোগ হবে আরো দুই পয়েন্ট। তাই সমান পয়েন্ট নিয়েও অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে সরাসরি সেমিফাইনালে চলে যাবে বাটলার-স্টোকসরা। কেননা রানরেটে অজিদের থেকে অনেকটাই এগিয়ে রয়েছে ইংলিশরা।

এদিকে, শ্রীলঙ্কার সামনে এত কঠিন সমীকরণ নেই। শেষ চারের দৌঁড়েও নেই এশিয়ার দলটি। তবে মাঠের খেলায় বিন্দুমাত্র ছাড় দেবে না দাসুন শানাকার দল। জয় সঙ্গী করে বিশ্বকাপ থেকে বাড়ি ফিরতে চায় লঙ্কানরা। এ ম্যাচে আবার দলে ফিরতে পারেন অলরাউন্ডার চামিকা করুণারত্নে।

সিডনিতে বেলা ২টায় শুরু হবে ম্যাচটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭