ইনসাইড গ্রাউন্ড

ব্যাটিংয়ে শ্রীলঙ্কা, চ্যালেঞ্জ উতরে যাওয়ার লক্ষ্য ইংল্যান্ডের


প্রকাশ: 05/11/2022


Thumbnail

সুপার টুয়েলভে গ্রুপ-১ এর শেষ ম্যাচে মাঠে নেমেছে ইংল্যান্ড ও শ্রীলঙ্কা।  সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ইংলিশদের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে লঙ্কানরা। ম্যাচটি ইংল্যান্ডের জন্য বাঁচা মরার লড়াই। প্রথম দল হিসেবে এই গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। তাদের সেমিফাইনাল নিশ্চিত হওয়ার সাথে সাথে বিশ্বকাপ শেষ হয়ে গেছে শ্রীলঙ্কার। তবে ইংল্যান্ডের জন্য হিসেবটা ভিন্ন।

ফলে গ্রুপ-১ থেকে দ্বিতীয় সেমিফাইনালিষ্ট কে হবে- তা নির্ভর করছে এ ম্যাচের ফলের উপর। এ ম্যাচে লঙ্কানদের হারাতে পারলে শেষ চারে উঠে যাওয়ার সুযোগ থাকছে ইংল্যান্ডের সামনে। তবে পা হড়কালেই বিপদ। ইংল্যান্ডের সাথে সেমির দৌড়ে এখনো টিকে রয়েছে অস্ট্রেলিয়া। ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে অজিরা। তবে অস্ট্রেলিয়ার থেকে এক ম্যাচ কম খেলে ইংল্যান্ডের পয়েন্ট ৫। শ্রীলঙ্কার বিপক্ষে জিতলে তাই ইংল্যান্ডেরই শেষ চারে যাওয়ার সম্ভাবনা বেশি। কারণ নেট রানরেটে অজিদের থেকে অনেকটাই এগিয়ে রয়েছে ইংলিশরা।

তবে এ ম্যাচটি শ্রীলঙ্কার জন্য আনুষ্ঠানিকতার। তবে মাঠের খেলায় নিজেদের সেরাটাই নিঙরে দিতে চান ক্রিকেটাররা। শেষ ম্যাচ জয় তুলে নিয়ে বিশ্বকাপ থেকে বাড়ি ফিরতে চায় লঙ্কানরা। এ ম্যাচে আবার একাদশে ফিরেছেন অলরাউন্ডার চামিকা করুণারত্নে। তবে অপরিবর্তিত একাদশ নিয়ে খেলবে ইংল্যান্ড।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭