ইনসাইড গ্রাউন্ড

সেমিতে যেতে ইংল্যান্ডের প্রয়োজন ১৪২ রান


প্রকাশ: 05/11/2022


Thumbnail

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ-১ এর শেষ ম্যাচে জয়ের জন্য ইংল্যান্ডকে ১৪২ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ইংলিশদের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় লঙ্কানরা। শ্রীলঙ্কার জন্য আনুষ্ঠানিকতার ম্যাচে দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও কুশল মেন্ডিসের ব্যাটে শুরুটা ভালই হয় দলটির। ৩৯ রানের উদ্বোধনী জুটি গড়েন দুই ব্যাটসম্যান। ক্রিস ওকসের শিকার হয়ে প্রথম ব্যাটসম্যান হিসেবে প্যাভিলিয়নে ফেরেন মেন্ডিস। দলীয় ৭২ রানে ফেরেন ধনঞ্জয়া ডি সিলভা। চারিথ আশালঙ্কাও এদিন ব্যাট হাতে কিছু করতে পারেন নি। ১১তম ওভারে সাজঘরের পথ ধরেন এই বাহাতি ব্যাটসম্যান। তবে নিশাঙ্কা সচল রাখেন রানের চাকা।

নিশাঙ্কা আগের ম্যাচগুলোতে রান পেলেও, প্রশ্ন ছিল তার স্ট্রাইকরেট নিয়ে। টি-টোয়েন্টিতে একশোর নিচে স্ট্রাইকরেটের কারণে সমালোচিত হয়েছিলেন তিনি। এ ম্যাচে যেন তার অন্য রূপ দেখা গেলো। প্রায় দেড়শো স্ট্রাইকরেটে ৪৫ বলে ৬৭ রান করেন নিশাঙ্কা। এ ইনিংস খেলার পথে ৫টি ছয় এবং ২টি বাউন্ডারি হাঁকান তিনি। নিশাঙ্কা ছাড়া বাকিরা ছিলেন আসা যাওয়ার মিছিলে। মাঝে নিয়ন্ত্রিত বোলিং এ লঙ্কানদের রানের চাকা আটকে রাখে ইংলিশ বোলাররা। মিডল অর্ডারে বড় ইনিংসের অভাবে বড় সংগ্রহের স্বপ্নভঙ্গ হয় লঙ্কানদের। নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৪১ রান তোলে শ্রীলঙ্কা।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন পেসার মার্ক উড। ১টি করে উইকেট পান স্টোকস, ওকস, স্যাম ক্যারেন ও আদিল রশিদ। লঙ্কানদের দেয়া লক্ষ্য তাড়া করতে পারলে এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে উঠে যাবে ইংল্যান্ড। হারলে বিদায় নিতে হবে বিশ্বকাপ থেকে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭