ইনসাইড বাংলাদেশ

বরিশাল বিএনপির সমাবেশে যাওয়ার পথে মটরসাইকেল বহরে হামলা


প্রকাশ: 05/11/2022


Thumbnail

পটুয়াখালী থেকে বরিশালে বিএনপির  সমাবেশে যাওয়ার পথে বিএনপির নেতাকর্মীদের  মোটরসাইকেল বহরে হামলা চালিয়ে ৫ টি মোটরসাইকেল ভাংচুর করা হয় । এ ঘটনায় বিএনপির ৫ নেতাকর্মী আহত হয়েছে। আহতরা বরিশাল ও পটুয়াখালীর বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন । 

শুক্রবার ( ৪ নভেম্বর)  সন্ধ্যা ৭ টার দিকে পটুয়াখালী- বরিশাল মহাসড়কের গাবুয়া বাজার এলাকায় জেলা বিএনপির সিনিয়র সদস্য শাজাহান খানের মোটরসাইকেল বহরে এ হামলার ঘটনা ঘটে । বিএনপির নেতাকর্মীদের দাবি যুবলীগ ও ছাত্রলীগের  নেতাকর্মীরা এ হামলা করেছে। 

হামলায় আহত শাজাহান খানের ছেলে জেলা যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শিপলু খান বাংলা ইনসাইডার কে  জানান, শুক্রবার সন্ধ্যার পরে শাহজাহান খান তার লোকজন নিয়ে ৫০/৬০ টি মোটরসাইকেলে পটুয়াখালী থেকে বরিশাল সমাবেশে যাচ্ছিলো।  পটুয়াখালী- বরিশাল মহাসড়কের গাবুয়া এলাকা পৌঁছালে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা তাদের মোটরসাইকেল বহরে অতর্কিত হামলা চালিয়ে ৫ টি মোটরসাইকেল ভাঙচুর করে । এ হামলায় জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান আহ্বায়ক কমিটির এক নম্বর সদস্য শাজাহান খান, বিএনপি কর্মী সাইদুল ইসলাম, ইসাহাক আলী,  শাহ আলম ও নুরুলহুদাসহ ৭/৮জন নেতাকর্মী আহত হয়েছে। সরকারি হাসপাতাল এই মূহুর্তে আমাদের জন্য নিরাপদ না। এতে আহতদের বরিশাল ও পটুয়াখালীর ক্লিনিকে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে । 

পটুয়াখালী জেলা বিএনপি সদস্য মোঃ মজিবুর রহমান টোটন বাংলা ইনসাইডার কে জানান , বরিশাল সমাবেশে আসার পথে শুক্রবার বিকাল থেকে বরিশাল-কুয়াকাটা মহাসড়কের বিভিন্ন জায়গায় বিএনপির নেতাকর্মীদের উপরে হামলা করা হয়েছে । এতে আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছেন। রাতেও আওয়ামি লীগের লোকজন মহাসড়কে দাড়িয়ে আছেন সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে। পরে বিকল্প ভাবে নৌপথে ট্রলারে পটুয়াখালী, বাউফল ও দশমিনাসহ বিভিন্ন জায়গা থেকে  নেতাকর্মীদের নিয়ে আসা হচ্ছে । শুক্রবার বিকালের মধ্যে পটুয়াখালী থেকে ২০ হাজারের মতো নেতাকর্মী সমাবেশস্থে উপস্থিত হয়েছেন।

এ বিষয়ে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি হৃদয় আশিস বাংলা ইনসাইডার কে জানান , বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের কারণে এ ঘটনা ঘটেছে । বিএনপি হামলার নাটক সাজিয়ে ছাত্রলীগের ওপর চাপিয়ে দিতে চাইছে তারা ।

এবিষয়ে জানতে চাইলে যুবলীগের নেতাকর্মীরা জানান, এই ঘটনার সঙ্গে জড়িত নন তারা । দলীয় কোন্দলের জের ধরে বিএনপির কর্মীরাই এ ঘটনা ঘটিয়েছে।

এবিষয়ে পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মনিরুজ্জামান বাংলা ইনসাইডার কে  জানান, বিএনপির নেতা-কর্মীদের উপর হামলার বিষয়টি তার জানা নাই। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭