ইনসাইড গ্রাউন্ড

ব্যাটিংয়ে ভারত, লক্ষ্য গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া


প্রকাশ: 06/11/2022


Thumbnail

সুপার টুয়েলভে গ্রুপ-২ এর শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও জিম্বাবুয়ে। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারত। এরই মধ্য বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত হয় গেছে ভারতের। আর বিশ্বকাপ থেকে এরইমধ্যে বিদায় নিয়েছে জিম্বাবুয়ে।

দুই দলের এই ম্যাচটি তাই আনুষ্ঠানিকতার লড়াই। তবে আনুষ্ঠানিকতার হলেও এ ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ চারে নাম লেখার লক্ষ্য ভারতের। সেমিফাইনাল নিশ্চিত হওয়ায় নির্ভার হয়েও খেলার সুযোগ পাচ্ছে রোহিত শর্মার দল। সে লক্ষ্য একাদশেও পরিবর্তন এনেছে দলটি। এ ম্যাচে বিশ্রাম দেয়া হয়েছে উইকেট রক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিককে। তার পরিবর্তে খেলবেন ঋষভ পন্ত।

টুর্নামেন্ট জুড়ে বেশ কয়েকটি চমক দেখিয়েছে জিম্বাবুয়ে। গ্রুপ পর্বে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথমবার সুপার টুয়েলভে জায়গা করে নেয় দলটি। সেখানে টি-টোয়েন্টির আরেক বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তানকে হারিয়ে তাক লাগিয়ে দেয়। প্রতিটি ম্যাচে প্রতিদ্বন্দ্বীতার চেষ্টা চালিয়েছে ক্রেইগ আরভিনের দল। এ ম্যাচেও সে ধারা বজায় রাখতে চায় জিম্বাবুয়ে। একাদশে ২টি পরিবর্তন এনেছে জিম্বাবুয়েও।

প্রতিপক্ষ ভারত শক্তিশালী হলেও, ব্যাটে-বলে লড়াই করতে চায় দলটি। ভারতকে হারাতে পারলে সেটা তাদের জন্য হবে বড় প্রাপ্তি। আর এরকম কিছু সঙ্গে নিয়েই দেশে ফিরতে চায় আফ্রিকা মহাদেশের প্রতিনিধিরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭