ইনসাইড বাংলাদেশ

বরিশালে ত্রি-বার্ষিক সম্মেলনের পরে উজ্জীবিত নেতা-কর্মীরা


প্রকাশ: 06/11/2022


Thumbnail

ত্রি-বার্ষিক সম্মেলনের পরে দীর্ঘ এক দশকের স্থবিরতা কেটে অবশেষে বরিশালের বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগে প্রাণের সঞ্চার সৃষ্টি হয়েছে। নেতা-কর্মী ও সমর্থকরা নবরূপে উজ্জীবিত ও চাঙ্গা হয়ে উঠেছেন। দীর্ঘ এক দশক পরে গত ২৯ অক্টোবর বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে জেলা আওয়ামী লীগের সদস্য ও  টানা চার বারের জননন্দিত বানারীপাড়া  উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ফারুককে সভাপতি ও অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানাকে পুনরায় সাধারণ সম্পাদক করে উপজেলা আওয়ামী লীগের  আংশিক কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে দুটি সহ-সভাপতি,তিনটি যুগ্ম সম্পাদক ও তিনটি সাংগঠনিক সম্পাদক পদেও তারণ্যদৃপ্ত যোগ্য ও ত্যাগীদের মূল্যায়ন করা হয়েছে। এ সম্মেলনকে ঘিরেই নেতা-কর্মীদের মাঝে ব্যপক উৎসাহ ও উদ্দীপনার সৃষ্টি হয়েছিল। কমিটি ঘোষণার পরে দুঃসময়ের ত্যাগী,পরীক্ষিত,জনপ্রিয়,দক্ষ ও যোগ্যদের শীর্ষ পদে দেখতে পেয়ে তাদের মাঝে আরও প্রাণের সঞ্চার হয়। ২০১২ সালের ১৪ মে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের পরে গত এক দশক ধরে কাউন্সিল (সম্মেলন) না হওয়ায় নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে গভীর হতাশার সৃষ্টি হয়েছিল। দলে দেখা দিয়েছিল অনেকটা স্থবিরতা। অর্ন্তকোন্দলও ডালপালা মেলছিল। 

গত ২৯ অক্টোবর উপজেলা আওয়ামী লীগের বহু কাঙ্ক্ষিত সম্মেলনের পরে নব উদ্যমে নেতা-কর্মীরা রাজনীতির মাঠে সক্রিয় পদচারণা শুরু করেছেন। নতুন কমিটির উদ্যোগে অনুষ্ঠিত ৩ নভেম্বর জেল হত্যা দিবসের আলোচনা সভায় দলীয় কার্যালয়ে নেতা-কর্মীদের উপচে পড়া ভিড় পরিলক্ষিত হয়। থাইল্যান্ডে চিকিৎসাধীন উপজেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ফারুক এ আলোচনা সভায় ভার্চুয়ালি অংশ নিয়ে দিক নির্দেশনামূলক বক্তৃতার পাশাপাশি নিজের সুস্থতার জন্য সবার কাছে দোয়া কামনা করেন। মুজিব অন্তঃপ্রাণ কর্মী বান্ধব নেতা আলহাজ¦ গোলাম ফারুককে উপজেলা আওয়ামী লীগের  সভাপতি নির্বাচিত করায়  নেতা-কর্মী ও সমর্থকরা মূলত বেশী উজ্জীবিত হয়েছেন। রাজনৈতিক অভিজ্ঞ মহলের মতে  নেতা-কর্মীদের সুখে-দুঃখের ভাগিদার গোলাম ফারুক আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ায় তার যোগ্য নেতৃত্বে দল সুসংগঠিত ও শক্তিশালী ভিত্তির ওপর দাঁড়াবে। ২০১২ সালের ১৪ মে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের  ত্রি-বার্ষিক সম্মেলনেই নেতা-কর্মীরা তাকে শীর্ষ পদে দেখতে চেয়েছিলেন। এবার তাকে সেই পদে পেয়ে সর্বস্তরের নেতা-কর্মীরা আনন্দে উদ্বেলিত হয়েছেন। নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিলের পাশাপাশি মিষ্টি বিতরণও করা হয়েছে। সাধারণ নেতা-কর্মী-সমর্থক ও শুভানুধ্যায়ীরা উপজেলা আওয়ামী লীগের পুর্নাঙ্গ কমিটিতে পরীক্ষিত,যোগ্য ও মেধাবীদের অন্তর্ভুক্ত করারও দাবি জানিয়েছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭