কালার ইনসাইড

সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো গীতিকবি ও সাংবাদিক বিশালের


প্রকাশ: 07/11/2022


Thumbnail

শ্রোতাপ্রিয় গীতিকবি ও সাংবাদিক ওমর ফারুক বিশাল আর নেই।  সোমবার (৭ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিক নিজ শহর নরসিংদী থেকে মোটরসাইকেলে করে ঢাকায় ফেরার পথে দুর্ঘটনায় নিহত হন তিনি। জানা যায়, তার বাইকটিকে একটি কাভার্ড ভ্যান চাপা দিলে এই দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন তার চাচাতো ভাই মামুন।

তিনি জানান, এক বন্ধুর মোটরসাইকেলে করে সকালে ঢাকায় রওয়ানা দেন বিশাল। মোটরসাইকেলের পেছনে বসে ছিলেন তিনি। আমাদের বাড়ি থেকে এক কিলোমিটার দূরে মরজাল বাস স্ট্যান্ডের পাশে তাদের মোটরসাইকেলটিকে চাপা দেয় একটি কাভার্ড ভ্যান। সেখানেই প্রাণ হারান বিশাল।

গত কয়েক বছর ধরে নিয়মিত গান লিখছিলেন ওমর ফারুক বিশাল। ওপার বাংলার জনপ্রিয় শিল্পী অনুপম রায়, বাংলাদেশের তাহসান খান, এফ এ সুমন, জয় শাহরিয়ার, সাব্বির নাসিরসহ আরও অনেকেই কণ্ঠ দিয়েছেন তার লেখা গানে। 

গান লেখার পাশাপাশি সাংবাদিকতা পেশার সঙ্গেও যুক্ত ছিলেন ওমর ফারুক বিশাল। সবশেষ নিউজ-জি’তে জয়েন্ট নিউজ এডিটর হিসেবে কর্মরত ছিলেন তিনি। এর আগে কাজ করেছেন বাংলা নিউজে। বিশালের অকাল প্রয়াণে শোক জানাচ্ছেন সঙ্গীতাঙ্গনের অনেকে। 

ওমর ফারুক বিশালের উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ‘আলো ‌নেই আলোতে’,‘আমার আমার লাগে’, ‘পোড়ামন’, ‘তুমি দমে দম’, ‘আমারে দিয়া দিলাম তোমারে’, ‘মন কাচের আয়না’, ‘দুঃখ দল’, ‘অনিয়মের নিয়মে’, ‘নিয়তি’,‘তোমার ভালো-মন্দে’, ‘আধা’ প্রভৃতি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭