কোর্ট ইনসাইড

বনানী থানার ওসিসহ ১৬ জনের বিরুদ্ধে তাবিথের মামলা খারিজ


প্রকাশ: 08/11/2022


Thumbnail

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়ালের ওপর হামলা অভিযোগে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নূরে আজমসহ ১৬ জনের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান আজ মঙ্গলবার এ আদেশ দেন।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি তাপস পাল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘তাদের করা অভিযোগে মামলা গ্রহণের মতো কোনো উপদান না থাকায় তা খারিজ করে দিয়েছেন আদালত।’

বনানীতে বিএনপির মোমবাতি প্রজ্বালন কর্মসূচিতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের হামলায় আহত হয়েছিলেন তাবিথ। এ ঘটনায় গতকাল সোমবার ঢাকার মহানগর দায়রা জজ আদালতে মামলা নেওয়ার আবেদন করেন তিনি।

বনানী থানার ওসি নূরে আজম মিয়াসহ ১৬ জনের বিরুদ্ধে নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মামলা নেওয়ার জন্য আবেদনটি করেন তাবিথ।

মামলায় অন্য যাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয় তারা হলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহসভাপতি কাদের খান, বনানী থানা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি জসিম উদ্দিন, বনানী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মীর মোশাররফ হোসেন, বনানী থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা আমজাদ হোসেন। এ ছাড়া অন্যরা হলেন মফিজুর রহমান, নাছির, মোহাম্মদ বাবু, শ্যামল, দোলন, রনি, ববি, সাগর, মামুন, ফারুক ও শফিক।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭