ইনসাইড বাংলাদেশ

সুনামগঞ্জে নৌপথে ৫ কয়লা চোরাচালানী গ্রেফতার


প্রকাশ: 08/11/2022


Thumbnail

নৌপথে অভিযান চালিয়ে সুনামগঞ্জের তাহিরপুরে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা ভারতীয় কয়লার চালান সহ সীমান্তের পাঁচ কয়লা চোরাচালানীকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার বিকেলে গ্রেফতারকৃতদের মামলা দায়ের পূর্বক আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন,উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের তরং গ্রামের আলী নুরের ছেলে আলী হোসেন, একই গ্রামের শাহ নুরের ছেলে ছালিম মিয়া, পাশর্^বর্তী বেতাগড়া গ্রামের অযুদ মিয়ার ছেলে মোক্তার হোসেন, আবুল কালামের ছেলে ইব্রাহিম,মন্দিয়াতা গ্রামের উজ্জ্বল মিয়ার ছেলে রুহেল মিয়া।

সোমবার সন্ধ্যায় তাহিরপুর থানার ওসি সৈয়দ ইফতেখার হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, পাঁচ চোরাচালানীকে গ্রেফতারকালে বিনা শুল্কে ভারত থেকে নিয়ে আসা প্রায় ৭ মেট্রিক টন কয়লা, একটি স্টিল বডি  (ছোট) ট্রলার জব্দ করা হয়েছে।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়,উপজেলার বালিয়াঘাট বিওপির নিয়ন্ত্রিত সীমান্তগ্রাম লালঘাট এলাকা দিয়ে সোমবার ভোররাতে একদল সংঘবদ্ধ চোরাচালানী ভারত থেকে বিনা শুল্কে বস্তাভর্তি বেশ কয়েক টনের একটি কয়লার চালান এপারে নিয়ে আসে। এরপর ট্রলার বোঝাই কয়লার চালান নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় নিয়ে যাবার পথে পুলিশী অভিযানে তাহিরপুরের পাটলাই নদীর নৌপথে কয়লার চালান সহ পাঁচ চোরাচালানীকে  গ্রেফতার করে পুলিশ।

অভিযানকালে অপর সাত চোরাচালানী সাতড়িয়ে কৌশলে পালিয়ে গেলেও গ্রেফতার চোরাচালানীদের হেফাজত থেকে প্রায় ৭ মেট্রিক টন  ( ৭ হাজার কেজি) ভারতীয় কয়লা ও একটি স্টিল বডি ট্রলার জব্দ করে পুলিশ।

সোমবার দুপুরে কয়লা, স্টিল বডি ট্রলার জব্দ তালিকা শেষে গ্রেফতারকৃত ও পলাতক সহ ১২ চোরাচালানীর বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় পুলিশের এসআই আল আমিন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭