ইনসাইড বাংলাদেশ

বাউফলে গ্রাম পুলিশদের জন্য নিম্মমানের সরঞ্জাম সরবরাহ


প্রকাশ: 09/11/2022


Thumbnail

পটুয়াখালীর বাউফলে গ্রাম পুলিশদের জন্য নিম্মমানের পোশাক ও সরঞ্জাম সরবরাহের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন গ্রাম পুলিশ সদস্যরা। সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০২১-২০২২ ইং অর্থবছরে উপজেলার ১৫টি ইউনিয়নের মোট ১৩৬ জন গ্রাম পুলিশের জন্য ২টি করে জামা, ১টি প্যান্ট, ১টি টর্স লাইট, ১ জোড়া বাটা সু, ১টি রেইন কোর্ট, ১টি ছাতা, ১টি লাঠি ও ১টি করে বেল্ট সরবরাহ করা হয়। বরিশালের চাঁদনী জেনারেল ষ্টোর নামের একটি প্রতিষ্ঠান এসব সরঞ্জামাদি সরবরাহ করে। গত ১৩ অক্টোবর আনুষ্ঠানিকভাবে এসব সরঞ্জাম বাউফল উপজেলার গ্রাম পুলিশের মাঝে হস্তান্তর করা হয়।

 মোসলেম উদ্দিন, আশরাফুল ইসলাম ও জাহাঙ্গীর আলমসহ একাধিক গ্রাম পুলিশ বাংলা ইনসাইডার কে জানান, অত্যন্ত নিম্মমানের কাপড় দিয়ে জামা প্যান্ট তৈরি করা হয়েছে, পোশাকের মাপ সঠিক না থাকায় ফিট হচ্ছে না, টর্স লাইটের ভেতরে লোহার নাট বল্টু দিয়ে জোড়াতালি দেয়া হয়েছে, বাটা সু’র ভিতরে বিস্কুটের কার্টুন দিয়ে সাপোর্ট দেয়া হয়েছে, রেইনকোট পাতলা হওয়ায় ভিতরে পানি ঢুকে যায়। এসব বিষয় নিয়ে গ্রাম পুলিশ সদস্যরা বাউফলের উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দাখিল করেছেন। অভিযোগের বিষয়ে সরবরাহকারী প্রতিষ্ঠান চাঁদনী জেনারেল ষ্টোরের কর্ণধার সাইদুল ইসলাম তুরাগ বাংলা ইনসাইডার কে জানান, পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয় থেকে আমার কাছে যেরকম পোশাক ও সরঞ্জাম চেয়েছে। সেই মানের পণ্য সরবরাহ করা হয়েছে। এখানে আমাদের কোন গাফিলতি নেই। 

 বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন জানান, অভিযোগের পর পোশাক ও সরঞ্জামাদির স্যাম্পল পটুয়াখালী পাঠানো হয়েছে। এ ব্যাপারে জেলা প্রশাসন পদক্ষেপ নিবেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭