ইনসাইড বাংলাদেশ

ঝিকরগাছায় কথা কাটাকাটিতে আহত ১


প্রকাশ: 09/11/2022


Thumbnail

যশোরের শিমুলিয়া ইউনিয়ন। সেখানের গঙ্গাধরপুর খৃষ্টানপাড়ায় এক ঝাঁক খ্রিস্টধর্মালম্বীর বসবাস। ওই এলাকায় ধর্মপল্লীর প্রধান পুরোহিতের অনুমতি ক্রমে এবং তাকে অবহিত করে অপু মন্ডল ও তার পরিবার নতুন ঘর তোলার কাজ শুরু করেন। কিন্তু ৪ নভেম্বর এক অনাকাঙ্খিক ঘটনার শিকার হয় অপু মন্ডল। ওদিন তার মাথায় ৬ টি সেলাই দেয়া হয়। 

ঘটনার দিন তার প্রতিবেশী বাড়ী থেকে কিছু লোক আসে। তারা অভিযোগ তোলে, তোমারা এখানে বাড় করতে পারবে। অজুহাত হিসেবে দেখায় তোমারা অনেক জায়গা দখল করে বাড়ি করছো। তোমরা পুরোহিতের অনুমতি ছাড়া এখানে বাড়ি করছো। এখানে বাড়ি করতে পারবে না। 

তাদের মূল লক্ষ্য অপু মন্ডল ও তার পরিবারকে উঠতে দেবে না। তাদের কথা মধ্যে এক ধরনের হিংসাত্মক এবং ধ্বংসাত্মক মনোভাবের প্রকাশ পাওয়া যাচ্ছে বার বার। তাই তো ঘটনাটি শান্তিপূর্ণভাবে সমাধান না করে রক্তপাতের আশ্রয় নেয়। বিমল মন্ডল, কান্ত মন্ডল তার সাথে যোগ দিয়ে জয় ও সন্জয় দুই ভাইকে দিয়ে অপুকে জখম করে।

জয় নামে এক যুবক ঘটনার এক পর্যায়ে অপুর মাথায় রান্নার কাঠ দিয়ে এক বাড়ি দেয়। মুহূর্তে অজ্ঞান হয়ে যায় অপু। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যাওয়া হয়। মাথায় ৬ টি সেলাই এবং ১ ব্যাগ অতিরিক্ত রক্ত দিয়ে তাকে সুস্থ করা হয়। আর পর থেকে তাদের নতুন ঘর তোলার কার্যক্রম বন্ধ থাকে।

ঘটনার কয়েকদিন গত ৮ নভেম্বর উক্ত ধর্মপল্লীর প্রধান পুরোহিত এসে দেখে যান। এবং ঘটনার মীমাংসা করে দিয়ে যান। প্রধান পুরোহিত অপু মন্ডলের পক্ষে বলেন, এই জায়গায় বিরোধ থাকবে আমার কাছে আসতে হবে। এটা নিয়ে বিবাদ ঝগড়া কেন হবে। আমি অপুদের অনুমতি দিয়েছি ঘর তোলা। এখাকে তাকে নিষেধ করার অধিকার কে রাখে। 

উল্লেখ্য, ওই পাড়ায় যে কটি খ্রিস্টান পরিবার আছে তারা সবাই মিশনের জমিতে আছে। ফাদারের অনুমতিতে তারা সেখানে ঘর-বাড়ি করছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭