ইনসাইড গ্রাউন্ড

শুরু সেমিফাইনালের লড়াই, ব্যাটিংয়ে নিউজিল্যান্ড


প্রকাশ: 09/11/2022


Thumbnail

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড ও পাকিস্তান। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড।

সুপার টুয়েলভ পর্বে দারুণ খেলে সেমিতে উঠে এসেছে কিউইরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে দাপুটে জয়ে শুরু। মাঝে শুধু ইংল্যান্ডের সাথে ম্যাচটিতেই নিষ্প্রভ ছিলো ব্ল্যাক ক্যাপসরা। আর খাদের কিনারা থেকে চমক দেখিয়ে শেষ চারের টিকিট পায় পাকিস্তান। ফলে পারফরম্যান্সের হিসেবে পাকিস্তানের থেকে এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড।

টানা দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলবে তাসমান পারের দেশটি। আগরের আসরে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে গেলেও, সেখানে প্রতিবেশী অস্ট্রেলিয়ার কাছে হেরে শিরোপার স্বপ্নভঙ্গ হয়। এবারও মাঠের খেলায় নিজেদের সেরাটা নিঙরে দিয়ে অধরা শিরোপার পথে একধাপ এগিয়ে যেতে চায় কেন উইলিয়ামসেনর দল। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই বেশ ভারসম্যপূর্ণ কিউইরা। দারুণ ছন্দেও রয়েছেন গ্লেন ফিলিপস-ট্রেন্ট বোল্টরা। শেষ ম্যাচে বড় ইনিংস খেলে রানের ফিরেছেন অধিনায়ক কেন উইলিয়ামসনও।

পাকিস্তানের সেমিতে খেলাটা এক ধরনের চমকই বলা যায়। প্রথম দুই ম্যাচে হেরে যে দলটির বিশ্বকাপ থেকে বিদায়ঘন্টাও বেজে গিয়েছিল অনেকটাই। তবে নিজেদের ১৯৯২ বিশ্বকাপের মতো এবারো দারুণ প্রত্যাবর্তনের গল্প লিখেছে আনপ্রেডিক্টেবল পাকিস্তান। কাকতালীয়ভাবে সে ম্যাচেও পাকিস্তানের প্রতিপক্ষ ছিলো নিউজিল্যান্ড। সেই স্মৃতি ফিরিয়ে এনে আরেকটি বিশ্বকাপ ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করতে চায় বাবর আজমের দল।

ম্যাচটিতে ট্রাম্পকার্ড হয়ে উঠতে পারেন দুই দলের লেগস্পিনাররা। নিউজিল্যান্ডের ইশ সোধি ও পাকিস্তানের শাদাব খান মিডল ওভারগুলোতে দলকে বসাতে পারেন চালকের আসনে। মহাগুরুত্বপূর্ণ ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে নিউজিল্যান্ড ও পাকিস্তান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭