কালার ইনসাইড

সোহেল রানার ভুল চিকিৎসা, ব্যবস্থা নিবেন ছেলে


প্রকাশ: 09/11/2022


Thumbnail

রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ঢাকাই চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি সোহেল রানার ভুল চিকিৎসা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এক ভিডিও বার্তায় এই অভিযোগ করেছেন সোহেল রানার ছেলে মাশরুর পারভেজ। 

গত মাসের শেষে ওই হাসপাতালে সোহেল রানার চোখের ছানি অপারেশন করা হয়। তারপর জটিলতা দেখা দিলে ফের অস্ত্রোপচারের জন্য তাকে গত ৩০ অক্টোবর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সোমবার (৭ নভেম্বর) রাতে সিঙ্গাপুর থেকে ফেসবুকে এক ভিডিও পোস্ট করে হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ করেন মাশরুর।

ভিডিও বার্তায় মাশরুর পারভেজ বলেন, ঢাকার এভারকেয়ার হাসপাতালে বাবার চোখের ছানির সমস্যার জন্য চিকিৎসা করানো হয়েছিল। কিন্তু তারা ভুল চিকিৎসা করেছেন।

সিঙ্গাপুরে সোহেল রানার অস্ত্রোপচার করার পরিকল্পনা করেছিলেন তার পরিবার। কিন্তু ওই হাসপাতাল কর্তৃপক্ষের চাপাচাপিতে তাদের হাসপাতালে অস্ত্রোপচার করা হয়। বিষয়টি উল্লেখ করে মাশরুর পারভেজ বলেন, বাবার চোখে অপারেশন লাগবে এ কথা হাসপাতাল থেকে আমাদের বলা হয়। পরে আমরা সিঙ্গাপুরে নিয়ে অপারেশনটা করাতে চাই। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের চাপাচাপিতে তাদের ওখানে অপারেশনটা করাই। অপারেশনের পর বাবার অবস্থার অবনতি হলে সিঙ্গাপুরে নিয়ে আসি। এখানকার ডাক্তার বাবাকে দেখে বলেছেন, অপারেশন জরুরি ছিল না।

গতকাল দুপুরের দিকে সিঙ্গাপুরে সোহেল রানা কয়েক মিনিটের জন্য জ্ঞান হারিয়ে ফেলেন। তা জানিয়ে মাশরুর পারভেজ বলেন, এখন বাবা একটু সুস্থ আছেন। আগে বাবা সুস্থ হোক। তারপর দেশে ফিরে আইনজীবীর সঙ্গে কথা বলে হাসপাতালের বিরুদ্ধে আমি লড়ব।

প্রতি বছর একবার সিঙ্গাপুরে সোহেল রানার স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। আগামী বছরের মার্চে সিঙ্গাপুর যাওয়ার পরিকল্পনা ছিল। সিঙ্গাপুরে চোখের অপারেশন হলে ভালো হতো বলে জানান মাশরুর পারভেজ।

এসব অভিযোগের বিষয়ে কথা বলতে এভারকেয়ার হাসপাতালে যোগাযোগ করা হয়। প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগের একজন কর্মকর্তা বলেন, সোহেল রানার চোখের অস্ত্রোপচার নিয়ে কোনো অভিযোগের তথ্য আমাদের কাছে নেই। বিষয়টি আমরা হাসপাতালের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করব। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭