ইনসাইড বাংলাদেশ

নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক


প্রকাশ: 09/11/2022


Thumbnail

নওগাঁর ধামইরহাট সীমান্তে চোরাচালান ও অপরাধ দমনে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাত ও পতাকা বৈঠক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বুধবার (৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় পত্নীতলা ১৪ বিজিবির অধীনে উপজেলার শিমুলতলী বিওপির সীমান্ত পিলার ২৫৮/৬ এসআর নিকটবর্তী রামচন্দ্রপুর এলাকায় এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশের ১৬ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন পত্নীতলা ১৪ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মো. হামিদ উদ্দিন পিএসসি এবং ১১ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ভারতের আরাদপুর ১৬৪ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট শ্রী সঞ্জয় কুমার মিশ্রা।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে পত্নীতলা ১৪ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মো. হামিদ উদ্দিন বলেন, সীমান্তে অবৈধ অনুপ্রবেশ, সীমান্ত লঙ্ঘন, চোরাচালান ও অপরাধ কমাতে বিজিবি এবং বিএসএফ কমান্ডার পর্যায়ে এ সৌজন্য সাক্ষাত ও পতাকা বেঠকের আয়োজন করা হয়। 

তিনি আরো বলেন, বৈঠকে সীমান্তবর্তী জনসাধারণের নিরাপত্তা এবং সীমান্তে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে উভয় বিএসএফ একত্বতা পোষণ করেন। প্রায় ৩ঘন্টাব্যাপি সৌহার্দ্যপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে বৈঠক শেষ হয়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭