ইনসাইড পলিটিক্স

আগামীকাল নিজ অনুসারীদের নিয়ে ঢাকায় শোডাউন করবে সম্রাট!


প্রকাশ: 10/11/2022


Thumbnail

দেশের প্রধান দুই বড় রাজনৈতিক দল যেন এখন শোডাউনের প্রতিযোগিতায় নেমেছে। এক দল আরেক দলকে চ্যালেঞ্জ করছে জনসমাবেশগুলোতে জনসমাগম করার ব্যাপারে। বিএনপির বিভাগীয় গণসমাবেশ গুলোতে জনসমাগম সবার নজর কেড়েছে। তাদের এই জনসমাগমকে অনেকটা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। বিএনপির চেয়ে তাদের জনসমাবেশগুলোর কয়েক গুন বেশি জনসমাগম হবে বলে ঘোষণাও করেছে দলটি। এ লক্ষ্যে সারা দেশের একাধিক গুরুত্বপূর্ণ

মহানগরীতে জনসমাবেশ করার ঘোষণা করেছে আওয়ামী লীগ। ঘরে বসে নেই দলটির অঙ্গ সহযোগী সংগঠনগুলোও। 

আগামীকাল শুক্রবার ১১ নভেম্বর ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মহা যুব সমাবেশ করবে আওয়ামী লীগের সহযোগী সংগঠনটি। এ লক্ষ্যে ব্যাপক প্রস্তুতিও সম্পন্ন করেছে সংগঠনটি। সারা ঢাকা শহর পোস্টারে ছেয়ে গেছে। এ সব পোস্টারের মধ্যে সবচেয়ে বেশি আকর্ষিত এবং আলোচিত হচ্ছে যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাট এর পোস্টার। মহা যুব সমাবেশকে কেন্দ্র করে তারও পোস্টার রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টে সোভা পাচ্ছে। ফলে প্রশ্ন উঠেছে ।

যুবলীগের প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১১ নভেম্বর ডাকা যুব মহাসমাবেশকে ঘিরে আবারও সক্রিয় হয়ে উঠেছেন যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাট। ইতোমধ্যে রাজধানীর বিভিন্ন এলাকায় ফেস্টুন টানিয়ে নিজের উপস্থিতি জানান দিচ্ছেন তিনি। 

বিশ্লেষকরা বলছেন, ইসমাইল চৌধুরী সম্রাট সংগঠন থেকে বহিষ্কৃত হলেও এখন তার বিশাল কর্মী বাহিনী আছে। যা তার জামিনে মুক্ত হওয়ার সময় দেখা গেছে। অতীতে ঢাকায় যেকোনো জনসমাবেশে তার নেতৃত্বে বিশাল শোডাউন দেখা গেছে। এবার হয়তো তিনি যুব মহাসমাবেশকে কেন্দ্র করে জেল থেকে মুক্তির পর রাজনীতিতে নিজের উপস্থিতি জানান দিতে প্রস্তুতি শুরু করেছেন সম্রাট। এ যুব মহাসমাবেশে বিশাল শোডাউন দিয়ে নেত্রীর নজর কাড়ার চেষ্টা করবেন তিনি। সূত্রে জানা গেছে, নিজের নাম দিয়ে টুপি-গেঞ্জি তৈরি করে কর্মী-সমর্থকদের নিয়ে মহাসমাবেশে উপস্থিত থাকবেন এক সময়ের আলোচিত এ নেতা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭