ক্লাব ইনসাইড

জাবিতে আন্তর্জাতিক একাউন্টিং দিবস পালিত


প্রকাশ: 10/11/2022


Thumbnail

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের উদ্যোগে আন্তর্জাতিক একাউন্টিং দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার (১০ নভেম্বর) কেক কাটার মাধ্যমে দিবসটি উদযাপন শুরু হয়।

কেক কাটা শেষে বিভাগের শিক্ষার্থীরা একটি র‍্যালীর আয়োজন করে। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে এসে শেষ হয়। এছাড়া অ্যাকাউন্টিং দিবস উদযাপন উপলক্ষে একটি সেমিনারের আয়োজন করে বিভাগটি। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক শেখ মো. মনজুরুল হক।

অনুষ্ঠানের আহ্বায়ক একই বিভাগের প্রভাষক মেহেদী হাসান বলেন, ''আন্তর্জাতিক একাউন্টিং দিবস ২০২২ জাবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ প্রথমবারের মতো আয়োজন করছে। আমাদের দৃঢ় বিশ্বাস দেশব্যাপী জবাবদিহীতা, স্বচ্ছতা নিশ্চিত করার জন্য একাউন্টিং খুবই জরুরি। এজন্যই আমাদের এই উৎসব। আজকে দিনব্যাপী দিবসটি আমরা পালন করছি।"

অ্যাকাউন্টিং বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মো. সোহেল রানা বলেন, "সারাবিশ্বে একাউন্টিং দিবস পালন করা হয়। প্রথমবারের মতো জাবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ এই দিবসটি পালন করছে। এর মাধ্যমে আমরা শিক্ষার্থীদের দিবসটি সম্পর্কে জানাতে চাই। এছাড়া আমাদের পড়াশোনা ও কর্মকান্ড সম্পর্কে সকলকে জানাতে চাই।"

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দিবসটির সফলতা কামনা করেন। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ফাইন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের চেয়ারম্যান ড. মো. হামিদ উল্লাহ ভূঁইয়া। এছাড়া অন্যান্য বিষয়ে আলোচনা রাখেন স্নেহাশিস বড়ুয়া।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭