ইনসাইড গ্রাউন্ড

পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন বাবর!


প্রকাশ: 11/11/2022


Thumbnail

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে খাদের কিনারা থেকে উঠে এসে ফাইনালে জায়গা করে নিয়েছে পাকিস্তান। সুপার টুয়েলভে পর্বের প্রথম দুই ম্যাচ শেষে অনেকটাই বিশ্বকাপ থেকে বিদায়ের শঙ্কা পেয়ে বসা দলটি নানা সমীকরণ মিলিয়ে শিরোপার কাছাকাছি। এতে চমক তো বটেই, নিজেদের অননুমেয় তকমার বিষয়টি আবারো সামনে নিয়ে এসেছে দলটি।

এবারের বিশ্বকাপে পাকিস্তান দলের চিত্রনাট্যকে তাই ১৯৯২ সালের ওয়ানডে বিশ্বকাপের সাথে তুলনা করা হচ্ছে। সেবারও ভাগ্যের সহায়তায় প্রথম পর্ব পেরিয়ে সেমিফাইনালে উঠেছিল পাকিস্তান। শেষ চারে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে যায় ইমরান খানের দল। আর ইনজামামুল হকের ব্যাটে ভর করে ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ঘরে তোলে শিরোপা।

এবারও নানা সমীকরণ মিলিয়ে সুপার টুয়েলভ থেকে সেমিতে এসেছে দলটি। সেখানে তাদের প্রতিপক্ষ ছিল নিউজিল্যান্ড। চলতি আসরের সবচেয়ে সফলতম দলটিকে হারিয়ে নিশ্চিত করে ফাইনাল। আর শিরোপার লড়াইয়ে ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাবর আজমের দল। এমনকি দুটি ফাইনালের ভেন্যুও একই, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড।

তাই এ মুহুর্তে ক্রিকেট দুনিয়ার সবেচেয় আলোচিত বিষয়- ৩০ বছর আগের সেই স্মৃতি কি ফিরিয়ে আনতে পারবে পাকিস্তান? স্টার স্পোর্টসে এক আলোচনায় খানিকটা মজা করে এ নিয়ে কথা বলেছেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাস্কার। তিনি বলেন, যদি পাকিস্তানকে শিরোপা এনে দিতে পারেন বাবর আজম, তাহলে ৯২ এর বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খানের মত পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন বাবর। ১৯৯২ বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান ২৬ বছর পর পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হন। গাভাস্কারের মতে, শিরোপা জিতলে বাবরও ২০৪৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন। 

গাভাস্কার ভবিষৎ বাণী করলেও, আপাতত ফাইনালের ভাবনা নিয়েই ব্যস্ত বাবর আজম। ইংল্যান্ডকে হারানোটা যে সহজ হবে তা ভালই জানা আছে পাকিস্তান অধিনায়কের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭