ইনসাইড গ্রাউন্ড

পর্তুগালের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা


প্রকাশ: 11/11/2022


Thumbnail

কাতার বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছে পর্তুগাল। মধ্যপ্রাচ্য অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপ ঘিরে এরইমধ্যে চলছে উন্মাদনা। ফলে হাল সময়ে ফুটবলের সবচেয়ে বড় তারকাদের একজন ক্রিশ্চিয়ানো রোনালদোদের দল ঘোষণার অপেক্ষায় ছিলেন হাজারো ফুটবল ভক্ত। সে অপেক্ষার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার বিশ্বকাপ স্কোয়াডের ঘোষণা দিলেন পর্তুগীজ কোচ ফার্নান্দো সান্তোস। অভিজ্ঞ ও নিয়মিত মুখদের প্রায় সবাই ডাক পেয়েছেন দলে।

এ মৌসুমে ক্লাব ফুটবলে খুব একটা নিয়মিত না হলেও, পর্তুগাল জাতীয় দলে নিজের জায়গা ঠিকই ধরে রেখেছেন রোনালদো। বিশ্বকাপে পর্তুগালকে নেতৃত্বও দেবেন সিআরসেভেন। অভিজ্ঞতা বিবেচনায় সান্তোসের দলে জায়গা করে নিয়েছেন ৩৯ বছর বয়সী ডিফেন্ডার পেপে। দলে ডাক পেয়েছেন ১৯ বছর বয়সী বেনফিকা সেন্টার ব্যাক আন্তনিও সিলভা। বয়সভিক্তিক সব ধাপ পেরিয়ে এবার আন্তর্জাতিক ফুটবলে পা রাখবেন এই তরুণ ফুটবলার। খুব একটা ছন্দে না থাকলেও ২৩ বছর বয়সী ফরোয়ার্ড জোয়াও ফেলিক্সের ওপর আস্থা রেখেছেন পর্তুগীজ কোচ।

তবে সান্তোসের দলে জায়গা হয়নি পিএসজির মিডফিল্ডার রেনাতো সানচেস ও মিডফিল্ডার জোয়াও মুতিনিওর। আর চোটের কারণে নেই লিভারপুল ফরোয়ার্ড দিয়োগো জোতা।

গ্রুপ এইচ-এ আগামী ২৪ নভেম্বর ঘানার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে পর্তুগাল। এরপর ২৮ নভেম্বর উরুগুয়ের বিপক্ষে এবং ২ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে পর্তুগাল।

বিশ্বকাপে পর্তুগাল স্কোয়াড:

গোলরক্ষক: দিয়োগো কস্তা, রুই পাত্রিসিও, জোসে সা।

ডিফেন্ডার: দিয়োগো দালোত, জোয়াও কানসেলো, দানিলো পেরেইরা, পেপে, রুবেন দিয়াস, আন্তনিও সিলভা, নুনো মেন্দেস, রাফায়েল গেরেইরো।

মিডফিল্ডার: রুবেন নেভেস, জোয়াও পালিয়ানিয়া, উইলিয়াম কারভালিও, ব্রুনো ফার্নান্দেস, ভিতিনিয়া, ওতাভিও, জোয়াও মারিও, মাথিউস নুনেস, বের্নার্দো সিলভা।

ফরোয়ার্ড: ক্রিস্টিয়ানো রোনালদো, রাফায়েল লিয়াও, জোয়াও ফেলিক্স, রিকার্দো হোর্তা, গোনসালো রামোস, আন্দ্রে সিলভা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭