ইনসাইড বাংলাদেশ

ভারতীয় তরুণের পথ ভুলে বাইক নিয়ে বাংলাদেশে প্রবেশ


প্রকাশ: 11/11/2022


Thumbnail

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে, ভারতীয় এক তরুণ পথ ভুল করে মোটরবাইকসহ বাংলাদেশের সোনাহাট স্থলবন্দর দিয়ে প্রবেশ করেছে। পরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাঁকে আটক করে। 

বিজিবি সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে আন্তর্জাতিক সীমানা পিলার ১০০৯ এর ভারতীয় অংশের সোনাহাট স্থলবন্দর দিয়ে এএফ১৭.এইচ২৮১৯ নম্বর প্লেটযুক্ত একটি মোটরবাইক নিয়ে আবু সায়েদ সরাসরি বাংলাদেশের সোনাহাট স্থলবন্দরের শূন্য রেখা অতিক্রম করে বাংলাদেশের ভূখণ্ডে প্রবেশ করে।

আটককৃত তরুণ আবু সায়েদ ভারতের আসাম রাজ্যের ধুবরি জেলার আগমনী থানার ঝসকাল গ্রামের আব্দুল জলিলের ছেলে।

পরে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজ দেখে ছবি সংগ্রহ করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সোনাহাট বিওপি কে জানায়। অপরদিকে সোনাহাট  স্থলবন্দরের ভারতীয় অংশের ব্যবসায়ীরা বাংলাদেশের ব্যবসায়ীদেরকে বিষয়টি অবহিত করে। 

এ ঘটনার পর স্থানীয়রা সোনাহাট স্থলবন্দর থেকে ভূরুঙ্গামারীগামী সড়কের ঘুন্টিঘর নামক স্থান থেকে ভারতীয় তরুণ আবু সায়েদকে আটক করে বিজিবির সোনাহাট বিওপিতে হস্তান্তর করেন।

কুড়িগ্রাম ব্যাটালিয়ন ২২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মো. আব্দুল মোত্তাকিম ভারতীয় তরুণ আটকের সত‍্যতা নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, আত্মীয়ের বাসায় যাওয়ার সময় ভুল করে বাংলাদেশে এসেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে। এ বিষয়ে, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭