ইনসাইড গ্রাউন্ড

অভিজ্ঞতার থেকে তারুণ্যেই আস্থা স্পেন কোচের


প্রকাশ: 12/11/2022


Thumbnail

আসন্ন কাতার বিশ্বকাপ সামনে রেখে বিশ্বকাপ দল ঘোষণা করেছে স্পেন। কোচ লুইস এনরিকের দলের প্রতমবারের মতো ডাক পেয়েছেন ২০ বছর বয়সী দুই তরুণ ফরোয়ার্ড নিকো উইলিয়ামস ও ইয়েরিমো পিনো। শুক্রবার ২৬ সদস্যের এই চূড়ান্ত দল ঘোষণা করেন এনরিকে।

তবে স্পেনের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অভিজ্ঞ সেন্টার ব্যাক সের্হিও রামোসের। গত বছর ইউরোর দল থেকে বাদ পড়ার পর এখনো জাতীয় দলে ফিরতে পারেন নি ৩৬ বছর বয়সী এই অভিজ্ঞ ডিফেন্ডার। লিভারপুলের হয়ে ছন্দে থাকলেও স্পেনের বিশ্বকাপ দলে জায়গা হয়নি থিয়াগো আলকানতারার। দীর্ঘদিন দলের বাইরে থাকা ডেভিড ডি হেয়াও নেই স্কোয়াডে।  জায়গা হয়নি বোরহা ইগলেসিয়াসেরও।

মাঝমাঠ ও রক্ষণের দুই অভিজ্ঞ খেলোয়াড়কে বাদ দিয়ে তারুণ্য নির্ভর দলের ওপর আস্থা রাখছেন লুইস এনরিকে। ২০১০ বিশ্বকাপ জয়ী দলের একমাত্র সদস্য হিসেবে আছেন মিডফিল্ডার সের্হিও বুসকেতস। বিশ্বকাপে স্পেনের অধিনায়কের দ্বায়িত্ব তার কাঁধে।

রিয়াল মাদ্রিদের হয়ে মূল একাদশে খেলার খুব একটা সুযোগ না পেলেও এনরিকের দলে জায়গা করে নিয়েছেন মার্কো আসেনসিও। রয়েছেন তবে দানি কারভাহাল, জর্দি আলবাও।

আগামী ২৩ নভেম্বর কোস্টা রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করবে স্পেন। ‘ই’ গ্রুপের তাদের অন্য দুই প্রতিপক্ষ চারবারের চ্যাম্পিয়ন জার্মানি ও জাপান।

স্পেনের বিশ্বকাপ দল:

গোলকিপার: উনাই সিমন, রবার্ত সানচেজ ও দাভিদ রায়া।

ডিফেন্ডার: দানি কারভাহাল, হুগো গিয়ামন, পাউ তোরেস, এরিক গার্সিয়া, হোসে গায়া, জর্দি আলবা, আইমেরিক লাপোর্তে ও সিজার আজপিলিকেতা।

মিডফিল্ডার: সের্হিও বুসকেটস, মার্কোস লরেন্তে, পেদ্রি, রদ্রি, কোকে, গাভি ও কার্লোস সোলের।

ফরোয়ার্ড: আলভারো মোরাতা, ইয়েরেমি পিনো, ফেরান তোরেস, মার্কো আসেনসিও, পাবলো সারাবিয়া, দানি ওলমো, নিকো উইলিয়ামস ও আনসু ফাতি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭