ইনসাইড গ্রাউন্ড

সংশয়ে থাকাকে মানেকে রেখেই দল ঘোষণা সেনেগালের


প্রকাশ: 12/11/2022


Thumbnail

কাতারে বিশ্বকাপ ফুটবলে আসর শুরু হতে বাকি আর আট দিন। এর আগে জাতীয় দলগুলো কাছে ভয়ের কারণ হয়ে উঠেছে ফুটবলারদের ইনজুরি। ক্লাব মৌসুমের মাঝামাঝি বিশ্বকাপ আয়োজনের ফলে ইনজুরির কারণে বিশ্বকাপের স্বপ্ন শেষ হয়ে গেছে অনেক তারকা ফুটবলের। চোটে পড়ে বিশ্বকাপে দর্শক হয়ে থাকতে হচ্ছে পগবা-রয়েসের মতো তারকা ফুটবলাররা। সে তালিকায় সর্বশেষ যুক্ত হয়েছে সেনেগাল ফুটবলের সবচেয়ে বড় তারকা সাদিও মানের নাম।

গত সপ্তাহে বায়ার্ন মিউনিখ–ভের্ডার ব্রেমেন ম্যাচে হাঁটুর চোট নিয়ে মাঠ ছাড়েন মানে। ঝুঁকির মুখে পড়ে যায় তার বিশ্বকাপ ভাগ্য। তবে সংশয় থাকলেও, সেনেগালের বিশ্বকাপ দলে রয়েছেন সাদিও মানে। নিজেদের সেরা তারকাকে রেখেই বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করেছেন সেনেগাল কোচ আলিউ সিসে। তবে গ্রপ পর্বের ম্যাচগুলোতে মানেকে পাওয়ার সম্ভাবনা ক্ষীণই বলা চলে।

দলটির কোচ জানান, ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে মানের কাছে চিকিৎসক পাঠিয়ে তার পরিস্থিতি পর্যবেক্ষণ করেছেন তারা। পর্যবেক্ষণ শেষে চিকিৎসক জানায়, অস্ত্রোপচার লাগবে না মানের। যা আশার সঞ্চার করেছে সেনেগাল দলে। তবে অস্ত্রোপচার না লাগলেও এখনই খেলার জন্য প্রস্তুত নন মানে। আগামী সপ্তাহে এমআরআই করানো হবে মানের। এরপর তার মাঠে নামার বিষয়ে ধারণা পাওয়া যাবে। তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে তাকে পাওয়ার ব্যাপারে আশাবাদী সিসে।

২১ নভেম্বর নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে সেনেগাল। ২৫ নভেম্বর স্বাগতিক কাতার ও ২৯ নভেম্বর ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হবে সেনেগালের গ্রুপ পর্বের লড়াই।

সেনেগাল বিশ্বকাপ দল

গোলকিপার: এদুয়ার্দ মেন্দি, আলফ্রেদ গোমিজ, সেনি দিয়াং।

ডিফেন্ডার: কালিদু কুলিবালি, পাপে আবু সিসে, আবদু দিয়ালো, ফোদে বালো তোরে, ইউসুফ সাবালি, ইসমাইল জ্যাকবস, ফরমোস মেন্দি।

মিডফিল্ডার: পাপে মাতার সার, পাপে গেয়ে, নামপালিস মেন্দি, ইদ্রিসা গানা গেয়ে, মুস্তাফা নামে, লুম এনদিয়ায়ে, চেইখু কোয়াতে, ক্রেপিন দিয়াত্তা, পাথে সিস।

ফরোয়ার্ড: সাদিও মানে, ইসমাইলা সার, বাম্বা দিয়েং, বুলায়ে দিয়া, ফামারা দিয়েদহিউ, ইলমান এনদিয়ায়ে ও নিকোলাস জ্যাকসন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭