ক্লাব ইনসাইড

ডিজিটাল বাংলাদেশের কনসেপ্ট হলো তথ্যের প্রবাহ নিশ্চিত করা: ইবি প্রো-ভিসি


প্রকাশ: 12/11/2022


Thumbnail

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান বলেছেন, ডিজিটাল বাংলাদেশের কনসেপ্টই হলো তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করা। ঘাটে-মাঠে, অফিস-আদালতে সবখানেই যেন তথ্যের সরবরাহ থাকে। আমরা বর্তমানে ডিজিটাল বাংলাদেশেই থাকি। এখান থেকে আমরা পিছিয়ে যেতে চাই না। যাঁর হাত ধরে এই ডিজিটাল বাংলাদেশ নির্মাণ সম্ভব হয়েছে তাঁর হাতকে আমাদের শক্তিশালী করতে হবে।

তথ্য অধিকার বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে শনিবার (১২ নভেম্বর) সকালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের "মৃত্যুঞ্জয়ী মুজিব" ম্যুরাল চত্বরে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এর আগে সকাল ১১টায় প্রশাসন ভবন চত্বর থেকে র‌্যালি শুরু হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

তথ্য অধিকার বিষয়ক আইন বাস্তবায়ন কমিটির আহবায়ক প্রফেসর ড. মোঃ শাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে ও সঞ্চালনায় সভায় বক্তব্য প্রদান করেন ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া। তিনি বলেন, তথ্যের অধিকার সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আজকের এই র‌্যালি। বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি বিভাগ, অফিস তথ্য প্রদানে আন্তরিক হবে, এই আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন তথ্য অধিকার  বিষয়ক আইন বাস্তবায়ন কমিটির সদস্য-সচিব ও তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের পরিচালক (ইন-চার্জ) ড. আমানুর রহমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রেস প্রশাসক প্রফেসর ড. সাজ্জাদ হোসেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এ. এইচ.এম আলী হাসান, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. নওয়াব আলী ,পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ, হিসাব পরিচালক (ভারপ্রাপ্ত) শেখ মোঃ জাকির হোসেন, ইসলামী  বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের সভাপতি ফয়সাল ছিদ্দিকী আরাফাত প্রমুখ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭