ইনসাইড বাংলাদেশ

উজিরপুরে আওয়ামী লীগ সভাপতির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ


প্রকাশ: 14/11/2022


Thumbnail

বরিশালের উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদ্য সাবেক সদস্য এস.এম জামাল হোসেনের বিরুদ্ধে প্রতিবেশী এক গৃহবধূকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। ওই গৃহবধূর দাবি, জামাল হোসেন তাকে ধর্ষণের চেষ্টা করলে তিনি  প্রতিরোধ করায় সুযোগ নিতে পারেনি। গত ৯ নভেম্বর বেলা সাড়ে ১১টার দিকে উজিরপুর পৌর শহরের বন্দর বাজারের টার্মিনাল রোডে জামাল হোসেনের ভাড়াটিয়ার বাসায় এ ঘটনা ঘটে। তবে অভিযুক্ত আ’লীগ নেতা প্রভাবশালী হওয়ায় যৌন হয়রানির শিকার গৃহবধূর স্বামীসহ পরিবারের পক্ষ থেকে থানায় কোনো অভিযোগ করতে সাহস পাচ্ছে না। এদিকে উপজেলা আ’লীগ সভাপতি কর্তৃক যৌন হয়রানির শিকার হওয়ার বিষয়ে ভুক্তভোগী গৃহবধূর জবানবন্দিমূলক একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। যা নিয়ে চরম বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন খোদ নিজ দলীয় স্থানীয় পর্যায়ের নেতাকর্মীরা। সেই সঙ্গে গোটা উপজেলা জুড়ে চলছে সমালোচনা ও নিন্দার ঝড়। 

ফেসবুকে ছড়িয়ে পড়া ৩ মিনিট ৯ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, ‘ভুক্তভোগী গৃহবধূ নিজ ঘরে তার শ্বাশুড়ির সামনে একটি চেয়ারে বসে রয়েছেন। সেখানে বসেই ওই গৃহবধূ ভিডিও সাক্ষাৎকার সংগ্রহকারীকে বলছেন, ‘ঘটনার দিন (৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে তিনি দুপুরের জন্য রান্না করতে ছিলেন। তার শ্বাশুড়ি অন্য কোনো এক জায়গায় দাওয়াতে যাওয়ার কারণে ঘরে ওই গৃহবধূ একাই ছিলেন। সেই সুযোগে উপজেলা আ’লীগের সভাপতি এস.এম জামাল হোসেন ওই গৃহবধূর ঘরে ঢুকে এবং রান্নার কাজ করা অবস্থায় হঠাৎ তাকে পেছন থেকে ঝাপটে ধরে ও শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেয়। এ সময় ওই গৃহবধূ ডাক-চিৎকার দিতে চাইলে অভিযুক্ত আ’লীগ নেতা জামাল হোসেন তার মুখ চেপে ধরে এবং ধর্ষণের চেষ্টা চালায়। তখন ওই গৃহবধূ নিজের ইজ্জত রক্ষার্থে আ’লীগ নেতা জামালের সাথে দীর্ঘ সময় ধস্তাধস্তি করেন এবং ধস্তাধস্তির একপর্যায়ে তাকে (অভিযুক্ত) ধাক্কা মেরে ঘর থেকে বেরিয়ে প্রতিবেশির ঘরে আশ্রয় নেয়। পরবর্তীতে ওই গৃহবধূ তার স্বামীর কাছে পুরো ঘটনা জানায়। এদিকে এ ঘটনার পর বিষয়টি ধামাচাপা দিতে নানাভাবে ওই পরিবারের ওপর চাপ সৃষ্টি করে আওয়ামী লীগ নেতা জামাল হোসেন এবং তার সহযোগীরা। 

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস.এম জামাল হোসেনের দাবি এটা তার বিরুদ্ধে পরিকল্পিত ষড়যন্ত্র। এ  ব্যপারে থানায় কোন লিখিত অভিযোগ পাননি বলে জানিয়েছেন উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ ( ওসি) মো. কামরুল হাসান। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি। এদিকে অভিযোগ রয়েছে কয়েক বছর পূর্বে উজিরপুর পৌর  শহরের ৭ নম্বর ওয়ার্ডে এক গৃহবধূর সঙ্গে অসামাজিক কাজে লিপ্ত থাকার সময় জামাল হোসেনকে স্থানীয় জনগণ হাতেনাতে আটক করে। ওই সময় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা গিয়ে তাকে উদ্ধার করে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭