ইনসাইড বাংলাদেশ

ভূরুঙ্গামারীতে বিনামূল্যে বীজ ও সার বিতরণ


প্রকাশ: 14/11/2022


Thumbnail

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা কৃষি অফিসের উদ্যোগে- কৃষি প্রনোদনার অংশ হিসেবে বিনামূল্যে বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে। 

সোমবার (১৪ নভেম্বর) উপজেলা কৃষি অফিস মিলনায়তনে উপজেলা কৃষি অফিসার সুজন কুমার ভৌমিক এর সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম‍্যান নুরন্নবী চৌধুরী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা উপস্থিত থেকে কৃষি প্রনোদনার বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আপেল মাহমুদসহ উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১০ টি ইউনিয়নের ১ হাজার ৭'শ চাষীকে গম বীজ, ২ হাজার ৪'শ ৩৫ জন চাষীকে শরিষা বীজ, ৫'শ ৩০ জন চাষীকে ভূট্রা বীজ, ৮০ জন চাষীকে চিনাবাদাম ২'শ ৫০ জন চাষীকে খেসারীর ডাল ৮০ জন চাষীকে মুগডাল ৫০ জন চাষীকে মশুর ২৫ জন চাষীকে পিয়াজ ও ৫০ জন চাষীকে সূর্যমুখীর বীজ দেয়া হবে। 

এছাড়াও এসব ফসলের উৎপাদনের জন্য বীজের পাশাপাশি ৫৭ দশমিক ০৩ মে:টন ডিএপি ও ৪৯ দশমিক ৭০ মে:টন এমওপি সার প্রদান করা হবে। এতে উপজেলার ১০ টি ইউনিয়নের ৫ হাজার ২ শ চাষী বিনামূল্যে বীজ ও সার পাবে।

উপজেলা কৃষি কর্মকর্তা সুজন কুমার ভৌমিক বলেন, উপজেলার ১০ টি ইউনিয়নের ৫ হাজার ২'শ প্রান্তিক ও ক্ষুদ্র চাষীকে ইউপি চেয়ারম‍্যান ও কৃষি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সমন্বয়ের মাধ‍্যমে পর্যায়ক্রমে ফসলভেদে বীজ ও সার দেয়া হচ্ছে। আশা করছি এসব বীজ ও সার সুষ্ঠুভাবে বিতরণ করতে পারব।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭