ইনসাইড ইনভেস্টিগেশন

দুই চিকিৎসকের একজন ডিবি হেফাজতে, অন্যজন নিখোঁজ


প্রকাশ: 15/11/2022


Thumbnail

কিশোরগঞ্জের প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের চিকিৎসক মির্জা কাওসারকে (২৮) জঙ্গি-সংশ্লিষ্টতার অভিযোগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ধরে নিয়ে গেছেন বলে জানিয়েছেন কলেজের অধ্যক্ষ আ ন ম নৌশাদ খান।

এদিকে ৮ নভেম্বর থেকে নিখোঁজ ফরিদপুরের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা মো. জাকির হোসেনের (২৮) সন্ধান গতকাল সোমবার সন্ধ্যা পর্যন্ত পাওয়া যায়নি।

চিকিৎসক মির্জা কাওসারের ব্যাপারে অধ্যক্ষ নৌশাদ খান গণমাধ্যমকে জানান, কাওসার ঢাকায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয়ে হেফাজতে আছে।

গত শনিবার সন্ধ্যায় কিশোরগঞ্জ শহরের খরমপট্টির মেডিক্স কোচিং সেন্টার থেকে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের ফার্মাকোলজি বিভাগের প্রভাষক কাওসারকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়া হয়। তিনি কোচিং সেন্টারটি পরিচালনার সঙ্গেও যুক্ত।

অধ্যক্ষ নৌশাদ খান বলেন, ডিবির প্রধান হারুন অর রশীদ রোববার রাত ১০টার দিকে তাঁকে ফোন করে জানিয়েছেন, চিকিৎসক কাওসার তাঁদের হেফাজতে আছেন। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ বিষয়ে কাওসারের বাবার সঙ্গেও ডিবি কথা বলেছে।

দীর্ঘদিন নজরদারির পর চিকিৎসক কাওসারের বিরুদ্ধে অনেকটা জোরালো জঙ্গি-সংশ্লিষ্টতা পাওয়ায় তাঁকে তুলে নেওয়া হয়েছে বলে জানা গেছে।

কাওসারের বাবা মির্জা আবদুল হাকিমের দাবি, তাঁর একমাত্র ছেলে কাওসার কোনো রাজনৈতিক দল বা সংগঠনের সঙ্গে জড়িত নন।

এদিকে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জাকির হোসেন নিখোঁজ হওয়ার ঘটনায় কোনো কূলকিনারা খুঁজে পাচ্ছে না আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নিখোঁজ হওয়ার দিন তিনি স্ত্রী ও এক সহকর্মীর মুঠোফানে খুদে বার্তা পাঠিয়েছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭