ইনসাইড গ্রাউন্ড

মেসিকে নিয়ে আমিরাত কোচের হুশিয়ারি


প্রকাশ: 16/11/2022


Thumbnail

বিশ্বকাপ ফুটবলের লড়াইয়ে নামার আগে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আর এ ম্যাচে মেসিকে নিয়ে শিষ্যদের হুঁশিয়ার করে দিয়েছেন আরব আমিরাত কোচ রোদোলফো আরুবারেনা।

কাতার বিশ্বকাপের আগে দলগুলোতে হানা দিয়েছে চোট। ক্লাব ফুটবলের ম্যাচগুলোতে ইনজুরিতে পড়ে এরইমধ্যে বিশ্বকাপ শেষ হয়েছ গিয়েছে পগবা-কন্তে-রয়েসদের মতো অনেক তারকা ফুটবলার। যা কপালের ভাজ বাড়িয়েছে টিম ম্যানেজমেন্টের। আরব আমিরাত কোচের দুশ্চিন্তার জায়গা এটিই।

আরেকটি বিশ্বকাপ মিশন শুরুর অপেক্ষায় আর্জেন্টিনা। দলটি টানা ৩৫ ম্যাচ অপরাজিত থেকে খেলতে নামবে বিশ্বকাপ। গত ৩ বছরে আলবিসিলেস্তেদের সাফল্যের জন্য বিশ্বকাপ শিরোপার অন্যতম দাবিদারও হয়ে উঠেছে তারা। স্বপ্ন দেখছে ৩৬ বছরের শিরোপা খরা কাটানোর। আর সে পথে আর্জেন্টিনার সবচেয়ে বড় ভরসার প্রতীক লিওনেল মেসি। ফলে প্রীতি ম্যাচে মেসিকে কোন কড়া ট্যাকল না করতে দলে বার্তা দিয়েছেন রোদোলফো। বিশ্বকাপের ঠিক আগ মুহুর্তে যাতে কোন ফুটবলার চোট না পায় সে জন্যই এ পদক্ষেপ নিয়েছেন বলে জানান তিনি।

ম্যাচের আগে সংসাদ সম্মেলনে তিনি বলেন, আমার খেলোয়াড়দের নির্দেশ দিয়েছি ম্যাচে যেন তারা কোন বাজে ট্যাকল না করে। বিশেষ করে মেসিকে কোনভাবেই ট্যাকল করা যাবে না। সবচেয়ে ভাল হয় যদি মেসিকে ছোঁয়াই না হয়। তবে তাই বলে ম্যাচে কোন ছাড় দেবে না আরব আমিরাত। একটি প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচের আশাবাদ ব্যক্ত করেছেন রোদোলফো।

রোদোলফো আরুবারেনা নিজেও একজন আর্জেন্টাইন। জন্ম বুয়েনস এইরেসে। খেলেছেন বোকা জুনিয়র্সের হয়েও। ফলে স্বভাবতই তিনি বোঝেন মেসি দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ। আর্জেন্টিনার বিশ্বকাপ শিরোপা জয়ের সবচেয়ে বড় সারথি। ক্যারিয়ারের বিশ্বকাপ খেলবেন মেসি। তার আগে তাকে সুরক্ষা রাখাটা নিজের দ্বায়িত্ব হিসেবেই দেখছেন রোদোলফো।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭