ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপের আগেই ইনজুরিতে বিধ্বস্ত ফরাসিরা


প্রকাশ: 16/11/2022


Thumbnail

বিশ্বকাপ শুরুর আগেই ফ্রান্স দলের সবচেয়ে বড় প্রতিপক্ষ হয়ে উঠেছে ইনজুরি। চোটের থাবায় বিশ্বকাপ দলে জায়গা হয়নি পল পগবা ও এনগোলো কান্তের। দলে থাকলেও ইনজুরি পরিস্থিতির উন্নতি না হওয়ায় বিশ্বকাপ থেকে ছিটকে যান অভিজ্ঞ ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে। এবার সে তালিকায় যুক্ত হলো ফরাসি ফরোয়ার্ড ক্রিস্টোফার এনকুনু। অনুশীলনের সময় পায়ে চোট পেয়ে বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে গেলো আরবি লাইপজিগের এই স্ট্রাইকারের।

ফ্রান্স ফুটবল ফেডারেশন জানিয়েছে, অনুশীলনে সতীর্থ এদুয়ার্দো কামাভিঙ্গার সাথে বল দখলের লড়াইয়ের সময় পায়ে আঘাত পান এনকুনু। ব্যাথায় তখনই কাতরে উঠে এই ফরাসি ফরোয়ার্ড। অনুশীলন শেষ না করেই ফিজিওর সাথে মাঠ থেকে উঠে যান তিনি। পরে পরীক্ষা-নীরিক্ষা শেষে জানানো হয়, হাঁটুর লিগামেন্টের তন্তু ছিঁড়ে গেছে এই ফুটবলারের।

ইনজুরিতে এমনিতেই গুরুত্বপূর্ণ কয়েকজন ফুটবলারকে পায়নি ফরাসি কোচ দিদিয়ের দেশম। ফলে এনকুনুর ইনজুরি বিশ্বকাপের আগে দুশ্চিন্তার কারণ হয়ে দাড়ালো গত আসরে ফ্রান্সকে বিশ্বকাপ জেতানো এই কোচের। দল সাজাতে বিকল্প ভাবতে হচ্ছে তাকে। চলতি মৌসুমে লাইপজিগের হয়ে ভাল ফর্মে ছিলেন এনকুনু। ১৫ ম্যাচে করেছেন ১২ গোল। ইনজুরিতে ছিটকে বিশ্বকাপ খেলতে না পারায় মর্মাহত তার সতীর্থরা। এক বিবৃতিতে তার প্রতি সহমর্মিতা জানিয়ে দ্রুত সেরে উঠার আশাবাদ জানিয়েছে ফ্রান্স জাতীয় দল।

ফিফার নিয়মানুযায়ী, প্রথম ম্যাচের আগে চোটে পড়া ফুটবলারের বদলি টানতে পারবে দলগুলো। সেক্ষেত্রে এনকুনুর জায়গায় বিশ্বকাপ দলে ডাক পেতে পারেন আইনট্রাখট ফ্রাঙ্কফুটের স্ট্রাইকার রানডাল কোলো মুয়ানি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭