কালার ইনসাইড

নোরার বাংলাদেশ সফরে বাধা সৃষ্টিকারী সেই রাজু গ্রেপ্তার


প্রকাশ: 17/11/2022


Thumbnail

আগামী ১৮ নভেম্বর ঢাকায় আসছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ও আইটেম গার্ল নোরা ফাতেহি। তার এই সফর ঘিরে বেশ জলঘোলা হয়েছে। তবে এখন আর কোনো শঙ্কা নেই। গত সোমবার (৭ নভেম্বর) তথ্য মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলামের স্বাক্ষরিত এক অনুমতি পত্রে তাকে ঢাকায় আসার অনুমতি দেওয়া হয়েছে। তাকে ঢাকায় আনার উদ্যোগ নিয়েছেন উইমেন লিডারশিপ করপোরেশনের প্রতিষ্ঠাতা ইশরাত মারিয়া স্বর্ণা।

এদিকে নোরা ফাতেহির বাংলাদেশে সফরকে বাধাগ্রস্ত করায় মিরর গ্রুপের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া রাজুকে গ্রেপ্তার করেছে ডিবি। এর আগে তার বিরুদ্ধে প্রতারণা ও চাঁদাবাজির মামলা করেন ইশরাত মারিয়া স্বর্ণা।

এ প্রসঙ্গে ডিএমপির গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ইশরাত মারিয়া স্বর্ণা জানতে পারেন তার অনুষ্ঠানের নামে গোপনে টিকিট বিক্রি করছেন শাহজাহান ভূঁইয়া রাজু। অ্যাওয়ার্ড দেওয়ার নামে অনেকের কাছ থেকে টাকাও নিয়েছেন। ইতোমধ্যে সে (রাজু) ৫ লাখ টাকা চাঁদা ও ১০ লাখ টাকার চেক নিয়েছেন। পরবর্তীতে স্বর্ণার অভিযোগে রাজুর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

জানা গেছে, এর আগে নোরাকে ঢাকায় আনার জন্য চুক্তি করেছিলেন রাজু। কিন্তু অনুষ্ঠান পরিচালনার অনুমতি না পাওয়ায় সেটি বাতিল হয়। পরবর্তীতে ইশরাত মারিয়া স্বর্ণার সঙ্গে চুক্তি হয় নোরার। এ বিষয়টি মানতে না পেরেই ষড়যন্ত্র শুরু করেন রাজু ষড়যন্ত্র।

ইশরাত মারিয়া স্বর্ণা বলেন, একটা মহল চাচ্ছিলো না অনুষ্ঠানটা হোক। এখন পর্যন্ত অনুষ্ঠানটি আটকানোর জন্য তারা সব ধরনের চেষ্টা করেছে। আমাদের অনুষ্ঠান সম্পর্কে মিথ্যা প্রচারণা চালিয়েছে। যে কারণে আমরা আইনি পদক্ষেপ নিয়েছি।

তিনি আরও বলেন, মিরর গ্রুপের শাহজাহান ভূঁইয়া রাজু আমার সঙ্গে যুক্ত হয়েছিলো। সে বলেছিলো, অনুষ্ঠানটি করতে সাহায্য করবে। কিন্তু একটা পর্যায়ে এসে অনুষ্ঠানটি আটকানোর জন্য সরকারের সব মহলে অভিযোগ দিয়েছে। যেটি ইতিমধ্যে মিথ্যা প্রমাণিত হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, নোরা ফাতেহির অনুষ্ঠান বন্ধ করার এখতিয়ার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নেই।

তথ্যমন্ত্রী বলেন, নোরা ফাতেহি একজন স্বনামধন্য অভিনেত্রী। কাতার বিশ্বকাপের আইটেম গানে তিনিই পারফর্ম করবেন। একটি প্রতিষ্ঠান তাকে বাংলাদেশে এনে অনুষ্ঠানের মাধ্যমে একটি ডকুমেন্টারি করতে চায়। সে জন্য আমরা অনুমতি দিয়েছি। যদি ভ্যাট বা ট্যাক্স আদায়ের কোনো বিষয় থাকে, সেটি এনবিআর দেখবে। কিন্তু অনুষ্ঠান বন্ধ করার এখতিয়ার তাদের নেই।

তিনি আরও বলেন, আমরা যেহেতু অনুষ্ঠান করার জন্য সংশ্লিষ্টদের অনুমতি দিয়েছি। সুতরাং তারা এ অনুমতির বলে অনুষ্ঠান করতে পারবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭