কালার ইনসাইড

আমাকে ক্ষতিগ্রস্ত করার চক্রান্ত চলছে : প্রকাশ রাজ


প্রকাশ: 17/11/2022


Thumbnail

অভিনেতা প্রকাশ রাজকে অভিনয়ের রাজা হিসেবেই ধরা হয়। দক্ষিণের এই কিংবদন্তি অভিনেতা বলিউডেও সমান জনপ্রিয়। অভিনয়ের ‘আঁতুড়ঘর’ হিসেবে খ্যাত প্রকাশ রাজ নিজের বর্ণাঢ্য অভিনয় জীবনের পাশাপাশি একজন স্পষ্টভাষী হিসেবেও পরিচিত। তাঁর রাজনৈতিক মতামত সম্পর্কে তিনি বরাবরই সাহসী ছিলেন।

অভিনেতা বর্তমান সরকারের একজন কঠোর সমালোচক। এমনকি বেঙ্গালুরু থেকে ২০১৯ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাও করেছিলেন তিনি।  নিয়মিত সামাজিক এবং রাজনৈতিক বিষয়গুলো নিয়েও টুইট করেন তিনি। তবে এই রাজনৈতিক মতবাদ এখন তাঁর কাজকে প্রভাবিত করতে শুরু করেছে এবং বছরের পর বছর ধরে ফিল্ম ইন্ডাস্ট্রিতে তিনি যে সম্পর্ক তৈরি করেছিলেন তা আগের মতো নেই! সম্প্রতি এমনটাই জানালেন অভিনেতা।

হিন্দুস্তান টাইমসের সাথে সাম্প্রতিক কথোপকথনে প্রকাশ রাজ তাঁর কাজ সম্পর্কে কথা বলেছেন। রাজনৈতিক মতামতের প্রভাব তাঁর অভিনয় জীবনে কতটা ফেলেছ সে বিষয়ে প্রকাশ বলেছেন, আমি এখনো প্রভাবিত হচ্ছি। এখন কিছু লোক আমার সাথে কাজ করে না, কারণ তাদের নিষেধ করা হয়েছে। তারা চিন্তিত যে তারা কাজের অনুমতি নাও পেতে পারে। আমাকে অনেকভাবে ক্ষতিগ্রস্ত করার চক্রান্ত চলছে। আমি সব সময় অনুভব করি আমার ভয় হয়তো কারো শক্তি হবে। তাই আমি ভয় পাই না। 

তবে অভিনেতা বলেছেন তিনি এসবের জন্য আফসোস করেন না, কারণ তিনি চান যে তাঁর পরিচিতি পর্দার কাজের চেয়ে বেশি হোক। তিনি বলেন, এখন আমি জানি আমি কে! আমি আরো মুক্ত বোধ করি কারণ আমি যদি আমার আওয়াজ না তুলতাম তবে আমি শুধু একজন ভালো অভিনেতা হিসেবেই জীবন শেষ করতাম। প্রকৃত অর্থে আমি কে, সেই হিসেবে আমার পরিচিতি হতো না। তাই আমি নিজের সত্তায় নিজেকে অটুট রেখেছি।  কিন্তু সব কিছুরই মূল্য চোকাতে হয় এবং আমিও চুকাচ্ছি। কারণ আমি সেটির জন্য যথেষ্ট সামর্থ্যবান। 

প্রবীণ অভিনেতা স্বীকার করেছেন, বেশ কিছু তারকা আছেন যাঁরা প্রতিবাদী হয়ে কথা বলেন না। কিন্তু তিনি তাঁদের বিরুদ্ধে কিছু বলেননি। তাঁদের দোষ দেননি। তাঁর মতে, অন্য অনেক অভিনেতা নীরব এবং আমি তাদের দোষ দিই না। কারণ তারা এই চাপ বহন করতে পারবে না। তাদের শক্তিশালী ধাক্কা দেওয়া হবে এবং তাদের সেই ধাক্কা সহ্য করার ক্ষমতা নেই। তারা বাঁচবে না। এটা এমন নয় যে তারা ভুল। তবে তাদের কাজ করে খেতে হবে। 

প্রকাশ রাজের সর্বশেষ ওয়েব সিরিজ ‘মুখবির’ গত শুক্রবার ‘জি ৫’-এ স্ট্রিমিং শুরু হয়েছে। সিরিজটিতে আরো অভিনয় করেছেন জেইন খান দুররানি ও আদিল হুসেন। এর আগে অভিনেতাকে মণি রত্নমের তামিল মহাকাব্যিক সিনেমা ‘পন্নিয়ান সেলভানে’ দেখা গেছে। সিনেমাটি বছরের সর্বোচ্চ আয়কারী ভারতীয় সিনেমাগুলোর তালিকায় জায়গা করে নিয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭