কালার ইনসাইড

রাজনীতির মাঠে সুচিত্রা সেনের নাতনি রিয়া সেন


প্রকাশ: 17/11/2022


Thumbnail

রাজপথ ধরে এগিয়ে যাচ্ছে মিছিল। এ যাত্রার অগ্রভাগে হেঁটে যাচ্ছেন রাহুল গান্ধী। তার পাশে ছন্দ মিলিয়ে হেঁটে যাচ্ছেন বলিউড অভিনেত্রী রিয়া সেন। তার চোখে রোদচশমা, পায়ে স্নিকার্স, খোলা চুল। পরনে হালকা বাদামি আর লাল রঙের টপ এবং জিন্সের ট্রাউজার। মিছিলে হাঁটতে হাঁটতে রাহুলের সঙ্গে বেশ কয়েকবার কথা বলতেও দেখা যায় সুচিত্রা সেনের নাতনিকে।

রিয়া সেন তার ইনস্টাগ্রাম স্টোরিতে বেশ কিছু ভিডিও ক্লিপ ও স্থিরচিত্র পোস্ট করেছেন। তাতে এমন দৃশ্য দেখা যায়। কিছু স্থিরচিত্রের ক্যাপশনে জানা যায়, ভারতীয় জাতীয় কংগ্রেস ‘ভারত জোড়ো যাত্রা’-এর আয়োজন করেছে। এটি সারা ভারতজুড়ে চলবে। তাতে রাহুলের সঙ্গে অংশ নেন রিয়া। তারপর থেকে জোর গুঞ্জন উড়ছে, রাজনীতিতে নাম লেখালেন রিয়া সেন। কিন্তু প্রশ্ন উঠেছে, ভারতীয় জাতীয় কংগ্রেসে কীভাবে যোগ দিলেন রিয়া?

সুচিত্রা সেনের কন্যা মুনমুন সেন পশ্চিমবঙ্গে তৃণমূলের রাজনীতির সঙ্গে জড়িত। শুধু তাই নয়, বাকুড়া আসন থেকে সংসদ সদস্যও নির্বাচিত হয়েছিলেন রিয়া-রাইমার মা। নিজের মা যেখানে তৃণমূলের রাজনীতি করেন, সেখানে অন্য দলে কীভাবে যুক্ত হলেন রিয়া? যদিও এ প্রশ্নের উত্তর মেলেনি। কারণ বিষয়টি নিয়ে এখনো কোনো বক্তব্য দেননি রিয়া সেন।

চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকে ভারতীয় সংবাদমাধ্যমে বলেন—‘অভিনেত্রী হিসেবে রিয়ার ক্যারিয়ার যে রমরমা যাচ্ছে তা কিন্তু নয়। অনেক নায়িক-নায়িকাই ক্যারিয়ারের এ সময়ে রাজনীতির আঙিনায় পা রাখেন। রিয়াও সেই পথেই হাঁটছেন কিনা তা জানার জন্য একটু অপেক্ষা করতে হবে।’ আবার অনেকে বলছেন—‘গান্ধী পরিবারের সঙ্গে রিয়ার পরিবারের ব্যক্তিগত সম্পর্কের কারণে রাহুলের এই যাত্রায় অংশ নিয়েছেন রিয়া।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭