ইনসাইড গ্রাউন্ড

শুরুর আগেই শেষ মানের বিশ্বকাপ


প্রকাশ: 18/11/2022


Thumbnail

শঙ্কা ছিলো তার বিশ্বকাপ খেলা নিয়ে। ইনজুরি আক্রান্ত হলেও তাকে রেখেই বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছিল সেনেগাল। বিশ্বকাপের শুরুতে তাকে পাওয়া যাবে না সেটাও নিশ্চিত ছিলো। তবুও আশায় ছিলেন সকলে। তবে সে আশা আলোর মুখ দেখলো না। বিশ্বকাপে আর খেলা হচ্ছে না সেনেগালের সবচেয়ে বড় তারকা সাদিও মানের। হাঁটুর চোট নিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন তিনি।

মানের ইনজুরি পরিস্থিতি বুঝতে বৃহস্পতিবার তার পা স্ক্যান করানো হয়। পরীক্ষা-নীরিক্ষা শেষে জানা যায় বিশ্বকাপে আর মাঠে নামতে পারবেন না তিনি। সেনেগাল দলের চিকিৎসক ম্যানুয়েল আফোনসো জানান, মানের  এমআরআই রিপোর্ট সন্তোষজনক নয়। ফলে বিশ্বকাপ দল থেকে তাকে বাদ দিতেই হচ্ছে।

পরে এক বিবৃতিতে লন্ডনে মানের অস্ত্রোপচার করা হয়েছে বলে জানিয়েছে তার ক্লাব বায়ার্ন মিউনিখ। সেখান থেকে মিউনিখে দলের সাথে যোগ দিয়ে পুনর্বাসনপ্রক্রিয়া শুরু করবেন তিনি।

বিশ্বকাপে মানের না থাকাটা সেনেগালের জন্য বড় ধাক্কা। দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফুটবলারকে ছাড়াই কাতারে মাঠের লড়াইয়ে নামতে হবে আফ্রিকার নেশনস কাপ জয়ী দলটিকে। বিশ্বকাপের আগে তাই নতুন করে রণকৌশল সাজাতে হবে কোচ আলিউস সিসেকে। ২১ নভেম্বর নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হবে সেনেগালের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭