ইনসাইড বাংলাদেশ

বরিশালে কবি সোহাগ সিদ্দিকীর স্মরণসভা অনুষ্ঠিত হয়


প্রকাশ: 18/11/2022


Thumbnail

বরিশালের বানারীপাড়ায় সদ্য প্রয়াত বাংলাদেশ রাইটার্স ক্লাবের দপ্তর সম্পাদক ও বিশিষ্ট কবি সোহাগ সিদ্দিকীর প্রয়াণে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকালে উপজেলার মলুহার ওয়াজেদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে ইলুহার ইউপির চেয়ারম্যান শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃতা করেন বাংলা একাডেমির মহাপরিচালক, একুশে পদকপ্রাপ্ত জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা। প্রয়াত সোহাগ সিদ্দিকীর কর্মময় জীবনের স্মৃতিচারণ করে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ রাইটার্স ক্লাবের সভাপতি বিশিষ্ট কবি, গীতিকার ও চিত্রশিল্পী শেখ রবিউল হক, সাধারণ সম্পাদক কবি ইউসুফ রেজা, কথাসাহিত্যিক বীর মুক্তিযোদ্ধা ইসাহাক খান, প্রাবন্ধিক বাকী বিল্লাহ্ খান প্রমুখ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বানারীপাড়ার পৌর মেয়র ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, বাংলা একাডেমির উপ-পরিচালক কবি ফারহান ইশরাক, নাট্যকার ও প্রকাশক নাঈম আহমেদ, বিশিষ্ট ছড়াকার মালেক মাহমুদ, ছড়াকার, কবি ও সাংবাদিক প্রভাষক মামুন আহমেদ, কবি মিজান মজুমদার, নতুনমুখ সাহিত্য-সংস্কৃতি পরিষদের সভাপতি ও প্রাবন্ধিক মোয়াজ্জেম হোসেন মানিক প্রমুখ।

মলুহার ওয়াজেদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ফায়জুল হক সংগ্রামের প্রাণবন্ত সঞ্চালনায় এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল জেলা পরিষদের সদস্য ও বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মামুন-উর-রশিদ (স্বপন তালুকদার), ইলুহার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক একেএম আমিনুল হক (সোহেল), মলুহার ওয়াজেদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম মিয়া, বানারীপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি সভাপতি একেএম মুজিবুর রহমান (বাবুল), উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সুলতান সিকদার, উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সভাপতি আবুল বাশার বাদশা প্রমুখ। সভা শেষে সোহাগ সিদ্দিকীর রুহের মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত করা হয়। উল্লেখ্য, কবি সোহাগ সিদ্দিকী গত ১১ নভেম্বর শুক্রবার রাতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ জন্মভূমি উপজেলার ইলুহার ইউনিয়নের মলুহার গ্রামে ইন্তেকাল করেন। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও রাজনীতিবিদ আসম সিদ্দিকীর সুযোগ্য ছেলে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭