ইনসাইড বাংলাদেশ

বাউফলে নির্মাণের পরই ধ্বসে পড়লো সেতুর সংযোগ সড়ক


প্রকাশ: 18/11/2022


Thumbnail

পটুয়াখালীর বাউফল উপজেলার আদাবাড়িয়া ইউনিয়নের দক্ষিণ মাধবপুর গ্রামের কমল ডাক্তার বাড়ি সংলগ্ন খালের উপর নবনির্মিত একটি সেতুর অ্যাপ্রোচ সড়কে ধ্বসে পড়েছে। নির্মাণের পরে সড়কটি ধ্বসে পড়ায় ওই গ্রামের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। 

সংশ্লিষ্ট সূত্র জানায়,  ২০২১-২০২২ইং অর্থ বছরে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় ৭০ লাখ টাকা ব্যয়ে ওই খালের উপর সেতু নির্মাণের উদ্যোগ নেয়। সম্প্রতি ওই সেতুর মূল অবকাঠামো নির্মাণের পর দুই পাশে অ্যাপ্রোচ সড়ক নির্মাণ করা হয়। ঠিকাদার কাজ শেষে সাইট এলাকা ত্যাগ করার কয়েক ঘন্টার মধ্যেই অ্যাপ্রোচ সড়ক ধ্বসে পড়ে। দক্ষিণ মাধবপুর গ্রামের মামুন, সোহেল ও তারেক সহ একাধিক যুবক জানায়, সেতুটি নির্মাণের সময় নিম্মমানের উপকরণ ব্যবহার করা হয়েছে। এছাড়া অ্যাপ্রোচ সড়কের দুই পাশে পর্যাপ্ত মাটি না দিয়ে বালু ভরাট করায় নির্মাণের মাত্র কয়েক ঘন্টার মধ্যেই ধ্বসে পড়ে। বর্তমানে ওই গ্রামের সঙ্গে উপজেলা সদরের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। আদাবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম বাংলা ইনসাইডার কে জানান , বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। 

প্রকল্পটির ঠিকাদার বেল্লাল হোসেন বাংলা ইনসাইডার কে জানান , সিডিউল অনুযায়ী কাজ করা হয়েছে। নির্মাণকাজে কোনো অনিয়ম হয়নি।

 উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব বিশ্বাস বাংলা ইনসাইডার কে জানান, অ্যাপ্রোচ সড়ক পরিদর্শনের পর ব্যবস্থা নেয়া হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭