ইনসাইড টক

‘দর্শকদের আনাগোনা আমার কাছে খুব আবেগী লাগে’


প্রকাশ: 18/11/2022


Thumbnail

ঢালিউড কুইন অপু বিশ্বাস। দীর্ঘ দেড় যুগ ধরে সিনেমায় কাজ করছেন তিনি। একটা সময় ইন্ডাস্ট্রির শীর্ষ নায়িকা হিসেবে তুমুল ব্যস্ত সময় পার করেছেন। মাঝে কিছুটা বিরতি দিয়ে এখন আবারও সিনেমায় নিয়মিত হয়েছেন। এই নায়িকার একটি স্বপ্ন ছিল সিনেমার প্রযোজক হওয়ার। সেই সাদটাও পূরণ হচ্ছে তার। প্রথমবার একটি সিনেমার প্রযোজক হয়েছেন তিনি। তার প্রযোজিত সিনেমাটির নাম ‘লাল শাড়ী’। তানভীর আহমেদ সিডনীর গল্পে এটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। এটি নির্মাণের জন্য সরকারি অনুদানও পেয়েছেন তিনি।

‘লাল শাড়ী’র শুটিং শুরু হয়েছে। সিনেমাটির গুরুত্বপূর্ণ একটি চরিত্রেও অভিনয় করবেন অপু বিশ্বাস। সমসাময়িক নানা বিষয় ও নতুন চলচ্চিত্র নিয়ে বাংলা ইনসাইডারের সাথে কথা হয় এই দর্শকপ্রিয় নায়িকার।

বাংলা ইনসাইডার: লাল শাড়ি শুটিং করছেন, নিজের প্রযোজিত প্রথম  সিনেমার সিনেমা অভিজ্ঞতা কেমন?

অপু বিশ্বাস: ভীষণ ভালো লাগছে। শুরুতেই সবাই অনেকবার বলেছিল যে, আমি ভয় পাচ্ছি কিনা? কিন্তু কাজ করতে এসে দেখলাম যে আসলে আমি নিজে প্রযোজনা করছি বা অনুদানের সিনেমা এরকম কিছুই মনে হচ্ছে না। সত্যি মনে হচ্ছে যে আমি একজন শিল্পী হিসেবে, একজন চিত্রনায়িকা হিসেবে সবসময় যে প্রোডাকশনগুলোতে কাজ করি ওরকমই মনে হচ্ছে। কারণ এখানে আমার যারা সহযোগীরা আছে আমার প্রোডাকশন থেকে শুরু করে ড্রেস ডিপার্টমেন্ট, মেকআপ ডিপার্টমেন্ট, প্রোডাকশন ডিপার্টমেন্ট, ডিরেক্টর ডিপার্টমেন্ট, ক্যামেরা ডিপার্টমেন্ট আমার সহশিল্পীরা সবাই আমাকে এতবেশি সাপোর্ট এবং হেল্প করছে তাতে আমার এক বিন্দু পরিমাণ মনে হয়নি যে আমি প্রযোজনা করছি। আমার কাছে মনে হয়েছে যে যেমন আমি একজন নায়িকা হিসেবে প্রোডাকশনে যাই, ঠিক সেভাবেই কাজ করছি। 

বাংলা ইনসাইডার: অভিনয়ের পাশাপাশি প্রযোজনা, বাড়তি চাপ অনুভব করছেন?

অপু বিশ্বাস: কারণ এখানে আমার হিরো আমাকে খুবই সাপোর্ট করছে। আমার যারা সহশিল্পীরা আছেন বিশেষ করে সেলিম ভাই থেকে শুরু করে অপু ভাই, সুজন ভাই ওনারা এমন হয়েছে যে আউটডোরে এসেও কিন্তু আমার শুটিং স্টার্ট হচ্ছে আটটা নটা বাজে। এটা আমার জন্য অনেক কিছু। সে জায়গা থেকে আমি শুরুতেই বললাম যেটা যে সবার সহযোগিতায় একটুও মনে হচ্ছে না যে আমি প্রযোজনা করছি। মনে হচ্ছে আমি একজন শিল্পী অপু বিশ্বাস হিসেবে কাজ করছি।

বাংলা ইনসাইডার: এখানে আসার পর দেখতে পাচ্ছি আপনাকে দেখার জন্য অনেক দর্শকের ভিড়, এ বিষয়টা কেমন লাগছে?

অপু বিশ্বাস: আমি ১ তারিখ থেকে শুটিং শুরু করেছি এবং ১ তারিখ থেকেই যে পরিমাণ মানুষের আনাগোনা দেখছি এটা আমারা কাছে খুবই আবেগী লাগে এবং আপনারা সবাই হয়ত দেখেছেন আমি আমার ফেসবুকে ছোট ছোট কিছু লাইভও করেছি। সবথেকে ভাল লাগার বিষয়টা হলো, মহিলা দর্শক করেন বেশি। আমি একদিন সকালে মেকআপ নিবো। তো আমাকে আমার মেকআপ আর্টিস্ট এসে বলছে খুব দ্রুত করতে হবে। কেন জিজ্ঞাস করে জানলাম, ফরিদপুর থেকে মিনিমাম ৫ থেকে ৭ জন মহিলা এসেছেন আপনার সাথে দেখা করতে। এসে দেখি যে হুজুর তার ওয়াইফকে নিয়ে এসেছে এবং তার মুখের এরকম কথা ছিল যে, ‘বিশ্বাস করেন আপনাকে এত পছন্দ করি, আপনার সবকিছু আমরা এতো ফলো করি এবং আপনাকে দেখে আমাদের পরিবারের অনেক মেয়েও নিজেকে অনেক বেশি পরিপক্ব করেছেন। এই কথাগুলো আসলে আমাকে আরও অনেক দূর এগিয়ে নিয়ে যাচ্ছে।

বাংলা ইনসাইডার: এবার ফুটবল বিশ্বকাপে কোন দল সাপোর্ট করছেন?

অপু বিশ্বাস: আমাকে নিয়ে একটা ট্রল হয়। আমি একটা ফটোশুটে অংশ নিয়েছিলাম। সেখানে তিশা আপু ছিলেন, আসিফ ভাই ছিলেন। তারা সবাই ব্রাজিলের জার্সি পরে ফেলেছেন। তখন কোনো জার্সি না পেয়ে অপজিট দল আর্জেন্টিনার জার্সি পরেছিলাম। দর্শকরা এখনো সেই ছবি নিয়ে ট্রল করেন। আগে না বুঝেই সাপোর্ট করতাম এখন বুঝে সাপোর্ট করি। ব্রাজিলের খেলোয়াড়দের খেলায় আলাদা একটা ছন্দ আছে, যা অন্য দলের ক্ষেত্রে আমি অনুভব করি না।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭