ইনসাইড গ্রাউন্ড

শ্রমিকদের বিনামূল্য খেলা দেখার সুযোগ


প্রকাশ: 19/11/2022


Thumbnail

রাজধানী দোহাসহ পুরো কাতার জুড়ে রয়েছে হাজারো শ্রমিক। বিশেষ করে কাতার শিল্প এলাকায় শ্রমিকদের বসবাস বেশী। সম্প্রতি বিশ্বকাপ দেখতে আসা পর্যটকদের জায়গা দিতে দোহা থেকে স্থানান্তর করা হয় ব্যাচেলর শ্রমিকদের।

কাতারে থাকা বিদেশী কর্মীদের বিশ্বকাপ দেখার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে তিনটি স্থান। রাজধানী দোহায় অবস্থিত আলবিদা পার্কের ফ্যানজোনে প্রবেশের বেলায় ‘হায়া কার্ড’দেখানো বাধ্যতামূলক হলেও এ তিনটি স্থান থাকবে সবার জন্য উন্মুক্ত। এ নিয়ে জোড় প্রচারনা করছে বিভিন্ন ভাষায় অনেক গণমাধ্যম।

মুলত রাজধানী দোহা থেকে চাপ কমানোর জন্যই এ ব্যবস্থা নিয়েছে কাতার কতৃপক্ষ। শিল্প এলাকার কর্মীরা নিজেদের আশেপাশের এলাকায় ও নির্বিঘ্নে বিশ্বকাপ আনন্দ উপভোগ করতে পারবেন বলেও আশা প্রকাশ করেন তারা। শুধু খেলায় নয়, উপভোগ করতে পারবে বিনোদনমূলক অনুষ্ঠানও।

দ্যা গ্রেটেস্ট শো অন আর্থের প্রথম ম্যাচ থেকে ফাইনাল ম্যাচ পর্যন্ত চলবে নানা ধরনের আয়োজন।

কাতারের বিভিন্ন প্রান্তে যে তিনটি জায়গায় বিদেশি শ্রমিকদের জন্য বিনা মূল্যে খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে, সেগুলোর  মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য সানাইয়া শিল্পাঞ্চলের এশিয়ান টাউনে অবস্থিত ক্রিকেট স্টেডিয়াম ও আশপাশ এলাকা।

এ ছাড়া দোহা থেকে বেশ দূরে সীমান্তবর্তী শহর আলখোরে স্পোর্টস কমপ্লেক্সে দ্বিতীয় ফ্যান জোন স্থাপন করা হয়েছে। এখানেও বিনা মূল্যে বিশ্বকাপের সব ম্যাচ দেখানো হবে।

তৃতীয় ফ্যান জোনটি স্থাপন করা হয়েছে নিউ সানাইয়া নামে পরিচিত নিউ ইন্ডাস্ট্রিয়াল এলাকায়।

এ তিনটি স্থানে খেলা উপভোগ ছাড়াও কর্মীদের জন্য থাকবে ওয়াফাই, ডায়াবেটিস পরিক্ষা করা, খাবার পানি বিক্রির স্টল। আর এ সব সুবিধা নেওয়া যাবে সম্পূর্ন বিনামূল্যে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭