ইনসাইড পলিটিক্স

সরকার বদল নয়, সংকট মোকাবিলাকে গুরুত্ব দিতে চান ইনু


প্রকাশ: 19/11/2022


Thumbnail

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি, সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, এখন নির্বাচন ও সরকার অদল বদল নিয়ে মাতামাতি করার সময় নয়, এখন সংকট মোকাবেলা করার সময়। আর সরকার সেই কাজটাই করছে বলে মনে করেন তিনি। ‘সরকার নিরাপদ প্রস্থানের পথ খুঁজছে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের প্রতিউত্তরে এ কথা বলেন হাসানুল হক ইনু।  

শনিবার (১৯ নভেম্বর) সকাল ১০টায় কুষ্টিয়ার মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, আমরা সাংবিধানিকভাবে নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করছি। ধারাবাহিকতা রক্ষা করতে জাতীয় নির্বাচন যথা সময়ে হবে, সব দলকে অংশ নিতে হবে। যারা অংশ নেবে না তারা আসলে চক্রান্তের রাজনীতি করেন। 

ইনু আরও বলেন, সরকার এই মুহূর্তে বৈশ্বিক সংকট মোকাবিলা করায় মনোযোগ দিয়েছে। বাংলাদেশেও অর্থনৈতিক সংকট চলছে। জনগণের এই কষ্ট দূর করতে শেখ হাসিনার সরকার বিভিন্ন রকম পদক্ষেপ নিয়েছে।

ইনু বলেন, এই রকম সংকটকালে আমরা আশা করেছিলাম যারা সরকারের সমালোচনা করছে, সরকার অদল বদলের হুংকার দিচ্ছে তারা সংকট মোকাবেলায় একটি গঠন মূলক প্রস্তাব দেবেন। তা না করে রাজনৈতিক নৈরাজ্য সৃষ্টি দুঃখজনক।

জাসদ সভাপতি আরো বলেন, রাজনৈতিক নৈরাজ্য কোন সমাধান নয় বরং জনগণের দুর্ভোগ আরো বাড়াবে। যারা সমালোচনা করছে তারাতো অতীতে ক্ষমতায় ছিলেন, তারা তো কেউ ফেরেস্তা নয়, তাদের কাছে কোন জাদুর কাঠিও নেই। তারা ক্ষমতার পিছনে ছুটছেন কিন্তু জনগণের দুর্ভোগের ধার ধারেন না।

ইনু বলেন, আমি আশা করি শেখ হাসিনা যেভাবে করোনাভাইরাস মোকাবেলা করেছেন সেইভাবে এই সংকট মোকাবিলা করে জনগণকে স্বস্তি দেবেন। 

এদিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন ইনু। সেখানে ভর্তি থাকা রোগীদের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং সমস্যা দূর করার আশ্বাস দেন। পরে উপজেলা হাসপাতাল ব্যবস্থপনা কমিটির সভায় যোগ দেন। এসময় মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলীসহ হাসপাতাল ব্যবস্থপনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭