কালার ইনসাইড

'যেদিকে তাকাচ্ছি, শুধু তোমার স্মৃতি ভেসে উঠছে'


প্রকাশ: 19/11/2022


Thumbnail

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন গায়ক আকবর। বাবাকে হারিয়ে তার স্মৃতি হাতড়ে বেড়াচ্ছেন আকবরকন্যা অথৈ। শনিবার (১৯ নভেম্বর) বিকেলে প্রয়াত গায়ক আকবরের আইডি থেকে আবেগঘন একটি স্ট্যাটাস দিয়েছেন অথৈ।

তিনি লিখেছেন, আব্বু তোমাকে ছাড়া ঘরটা একদম খালি খালি লাগছে। যেদিকে তাকাচ্ছি, শুধু তোমার স্মৃতি ভেসে উঠছে। শুধু মনে হচ্ছে, তুমি আমাকে মা বলে ডাকছো। আমি কিভাবে থাকবো তোমাকে ছাড়া? 

গত শুক্রবার (১৮ নভেম্বর) যশোর থেকে ঢাকায় ফিরেছেন প্রয়াত আকবরের স্ত্রী-কন্যা। ফেরার আগে বাবার কবরের সামনে তোলা একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে অথৈ লেখেন, আব্বু তোমাকে রেখে আমি চলে যাচ্ছি। জীবনে এই প্রথম তোমাকে ছাড়া আমি আর আম্মু একা যাচ্ছি। তুমি আল্লাহর কাছে ভালো থেকো আর আমার জন্য দোয়া করো। আমি যেন তোমাকে ছাড়া থাকতে পারি। জানি পারব না, তারপরও চেষ্টা করব। আব্বু আমার খুব কষ্ট হচ্ছে।

উল্লেখ্য, প্রায় ১৮ বছর আগে ইত্যাদির মঞ্চে কিশোর কুমারের গান গেয়ে পরিচিতি পান আকবর আলি গাজী। এরপর নিজের মৌলিক গান ‘তোমার হাত পাখার বাতাসে’ দিয়ে করেন বাজিমাত। গানটির অডিও-ভিডিও দুটোই ছিল সুপারহিট। দেশ-বিদেশের মঞ্চে গান গেয়ে জীবন কাটাচ্ছিলেন তিনি। কিন্তু হঠাৎ করেই কিডনির অসুখে আক্রান্ত হন আকবর। দেখা দেয় ডায়াবেটিসও। ছন্দপতন ঘটে জীবনের। অনেক বছর ধরেই দুরবস্থা চলছিল তার

কিছুদিন আগেই রাজধানীর বেটার লাইফ হাসপাতালে অপারেশনের মাধ্যমে তার ডান পা কেটে ফেলা হয়। এরপর গত ৫ নভেম্বর কিডনি জটিলতায় রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি হন তিনি। সেখান থেকে নেওয়া হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে। কিন্তু ডাক্তারদের সব চেষ্টাকে বৃথা করে পরপারে পাড়ি জমান আকবর।

গত রোববার (১৩ নভেম্বর) বাদজোহর ধর্মতলা মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা শেষে কারবালা কবরস্থানে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হয়েছেন আকবর।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭