ইনসাইড পলিটিক্স

সরকারবিরোধীদের ড. কামালের পরামর্শ


প্রকাশ: 19/11/2022


Thumbnail

গণফোরামের নেতাকর্মীসহ সরকারবিরোধীদের উদ্দেশে ড. কামাল হোসেন বলেছেন, আপনাদের সবসময় সক্রিয়ভাবে জনগণের পাশে থাকতে হবে। সরকার চায় না মানুষ মৌলিক অধিকারের বিষয়ে সচেতন হোক। এ ব্যাপারে তারা চেপে ধরে থাকে। এজন্য বিষয়টি প্রচারমাধ্যমে আনতে হবে। স্কুল-কলেজে মৌলিক অধিকারের বিষয়ে সচেতন করতে হবে।

গণতন্ত্র রক্ষার জন্য সবাইকে রাস্তায় নামার পরামর্শ দিয়েছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

শনিবার (১৯ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে গণফোরাম আয়োজিত ‘সংবিধানের ৫০ বছর ও নাগরিক ভাবনা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ পরামর্শ দেন। 

ড. কামাল হোসেন বলেন, ‘রাষ্ট্রের নাগরিকদের বঞ্চিত করলে আমরা ক্ষতিগ্রস্ত হবো। দেশে গণতন্ত্র থাকবে না। গণতন্ত্র না থাকলে দেশের অসাধারণ ক্ষতি হবে। গণতন্ত্রের বিষয়ে ঘরে ঘরে আলোচনা হওয়া উচিত। সাররাস্তায় আসা উচিত। যাতে করে মানুষ সচেতন হয়। আমরা যদি মনে করি বসে থেকে অধিকার ভোগ করবো, সেটা ভুল হবে।’

তিনি বলেন, জনগণ ক্ষমতার মালিক, এটা আমরা সংবিধানে দেখি। এটা শুধু কথার কথা নয়। সত্যিকার অর্থে যদি আমাদের মালিক হতে হয়, তখন আমরা যদি অধিকারের ব্যাপারে সচেতন না হই, সংঘবদ্ধভাবে কাজ না করতে থাকি, তাহলে সত্যিকার অর্থেই আমরা অধিকার থেকে বঞ্চিত হবো।

আগামী নির্বাচন নিয়ে ড. কামাল বলেন, সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়েই জনগণ তাদের অধিকার ফিরে পাবে। কাজেই সুষ্ঠু নির্বাচনের বিষয়ে আমাদের আরও গুরুত্ব দিতে হবে। টাকা-পয়সা ও প্রভাব ব্যবহার করে জনগণকে যদি আমরা ভোটাধিকার থেকে বঞ্চিত করি, নির্বাচন পদ্ধতিকে যদি ধ্বংস করি, তাহলে দেশের জন্য ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, সিনিয়র আইনজীবী শাহাদীন মালিক প্রমুখ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭