ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপে অভিষেকের অপেক্ষায় অরসাতো


প্রকাশ: 19/11/2022


Thumbnail

কাতার বিশ্বকাপের উদ্বোধনী খেলার ম্যাচ অফিশিয়ালসের নাম ঘোষণা করেছে ফিফা। স্বাগতিক কাতার ও ইকুয়েডর ম্যাচ দিয়ে পর্দা উঠবে গ্রেটেষ্ট শো অন আর্থ- ফুটবল বিশ্বকাপের। এ ম্যাচে প্রধান রেফারির দায়িত্ব পালন করবেন ইতালির দানিয়েল অরসাতো। এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

আর এ ম্যাচ দিয়ে বিশ্বকাপে ম্যাচ পরিচালনায় অভিষেক হতে যাচ্ছে ৪৬ বছর বয়সী এই ইতালিয়ান রেফারির। এর আগে রাশিয়া বিশ্বকাপে ‘ভিএআর’ রেফারি হিসেবে কাজ করলেও, প্রথমবারের মতো বিশ্বকাপের মাঠের রেফারির দায়িত্ব পালন করবেন তিনি। 

অরসাতো অবশ্য ইউরোপিয়ান ফুটবলের পরিচিত মুখ। নিয়মিতই উয়েফার বিভিন্ন প্রতিযোগিতামূলক গুরুত্বপূর্ণ ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে তার। ২০২০ চ্যাম্পিয়নস লিগ ফাইনালে পিএসজি–বায়ার্ন মিউনিখ ম্যাচের রেফারি ছিলেন অরসাতো। ২০১০ সালে ফিফার ম্যাচ অফিসিয়াল নির্বাচিত হন তিনি।ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফুটবল হিস্ট্রি অ্যান্ড স্ট্যাটিসটিকসের হিসাবে ২০২০ সালের সেরা রেফারির তকমা পান এই ইতালিয়ান।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে অরসাতোর সহকারী হিসেবে কাজ করবেন তার দুই স্বদেশি সিরো কারবোন ও আলেসান্দ্রো জিয়ালাতিনি। আর ভিএআর রেফারির দায়িত্বে থাকবেন আরেক ইতালিয়ান মাসিমিলিয়ানো ইরাতি। চতুর্থ রেফারির দায়িত্ব পালন করবেন রোমানিয়ার ইসভান কোভাস।

আল বাইত স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে ম্যাচটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭