ইনসাইড গ্রাউন্ড

কাতারে ‘হেক্সা’ জয়ের জন্য মরিয়া ব্রাজিল


প্রকাশ: 20/11/2022


Thumbnail

সেই ২০০২ সালে রেকর্ড পঞ্চম বিশ্বকাপ শিরোপা ঘরে তুলেছিল ব্রাজিল। কিন্তু পরের চার আসরে ফেভারিট হয়ে পা রাখলেও প্রতিবারই ফিরতে হয় খালি হাতে। এবার তাই ভাগ্য বদলাতে মরিয়া ‘সেলেসাওরা’। তরুণ ফরোয়ার্ড রিচার্লিসনও যেমন বললেন, ‘হেক্সা’ (ষষ্ঠ শিরোপা) মিশন সফল করতে সব চেষ্টাই তারা করবেন।

আজ থেকে শুরু হতে যাওয়া কাতার আসরেও যথারীতি ফেভারিট ব্রাজিল। অনেকের মতেই এবভার হেক্সা মিশন সফল হচ্ছে বলে মত দিচ্ছেন। ১৫ ম্যাচ অপরাজিত (১২ জয় ও ৩ ড্র) থেকে বৈশ্বিক আসর শুরুর অপেক্ষায় তিতের দল। সবশেষ তারা হেরেছিল গত বছরের জুলাইয়ে, কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে।

প্রথমবার বিশ্বকাপে খেলার অপেক্ষায় থাকা ২৫ বছর বয়সী রিচার্লিসন ইউরোস্পোর্টকে বলেন,  শিরোপা জিততে যথাসাধ্য চেষ্টা করবেন তারা।

“আমরা বিশ্বকাপ জিতব কি-না আমি জানি না। তবে বিশ্বকাপ জেতার জন্য সবকিছু করব। আমরা নীরবে কাজ করি, আমাদের কাজ করি, প্রতিদিন আমাদের সেরাটা দেই। অবশ্যই, প্রফেসর তিতে (কোচ) আমাদের দুর্দান্ত একটি বিশ্বকাপের জন্য সেরা উপায়ে প্রস্তুত করবেন।”

অন্য কয়েকটি দলেরও সম্ভাবনা দেখছেন ব্রাজিলের হয়ে এখন পর্যন্ত ৩৮ ম্যাচ খেলে ১৭ গোল করা রিচার্লিশন। সবার মাঝে কাতারে তারা নিজেরা ছাপ রাখতে পারবেন বলে দৃঢ় বিশ্বাস তার।

“আমি মনে করি, অনেক ভালো দল আছে, তবে আমরা ব্রাজিল। আমাদের অনেক ইতিহাস আছে, আমরা বিশ্বকাপে যাচ্ছি এই জার্সিকে সম্মান জানাতে। অবশ্যই আমাদের জন্য ভালো কিছু পেতে যাচ্ছি আমরা।”

“অনেকগুলি ভালো দল আছে। যেমন: ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স, বেলজিয়াম এবং আর্জেন্টিনা, যাদের একটি ভালো স্কোয়াড রয়েছে এবং কোপা আমেরিকা জিতেছে।”

আগামী বৃহস্পতিবার সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের অভিযান। ‘জি’ গ্রুপের অন্য দুই দল সুইজারল্যান্ড ও ক্যামেরুন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭