ইনসাইড গ্রাউন্ড

কি থাকছে আজকের বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে!


প্রকাশ: 20/11/2022


Thumbnail

আর মাত্র কয়েকঘন্টার অপেক্ষা। তারপরই মরুর বুকে শুরু হবে ফুটবলের মহাযজ্ঞ। 'গ্রেটেস্ট শো অন আর্থের' সঙ্গে মানানসই এক জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেছে স্বাগতিক রাষ্ট্র কাতার, যেখানে মঞ্চ মাতাবেন বিটিএস গায়ক জং কুক। বাংলাদেশি ভক্তরাও চাইলে সরাসরি উপভোগ করতে পারবেন এই আয়োজন।

বাংলাদেশ সময় রাত আটটায় পর্দা উঠবে বিশ্বকাপের। গাজী টিভি, টি স্পোর্টস ও টফি লাইভ অ্যাপে সরাসরি সম্প্রচার করা হবে জমকালো এই অনুষ্ঠান। আসরের প্রথম ম্যাচ কাতার বনাম ইকুয়েডর লড়াইয়ের প্রাক্কালে হবে অনুষ্ঠানটি। ব্রিটিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ জানিয়েছে, নোরা ফাতেহি, আমেরিকান ব্যান্ড 'ব্ল্যাক আইড পিস', রবি উইলিয়ামসদেরও দেখা মিলতে পারে মঞ্চে। 

৬০০০০ দর্শক ধারণে সক্ষম আল বাইত স্টেডিয়ামে আয়োজিত হবে এই অনুষ্ঠান। কাতারের রাজধানী দোহা থেকে ৪০ কিলোমিটার উত্তরে অবস্থিত স্টেডিয়ামটি। বিশ্বকাপের ২২তম আসরের অফিসিয়াল থিম সং ‘দ্য ওয়ার্ল্ড ইজ ইওরস টু টেক’ গাইবেন লিল ববি। এ গানে মঞ্চ মাতাবেন নোরা ফাতেহি। নোরার সঙ্গে থাকবেন মানাল ও রেহমা।

মাসকট প্রদর্শন

চলতি বিশ্বকাপের অফিসিয়াল মাসকট লা’ইব। লা’ইব একটি আরবি শব্দ। এর অর্থ ‘সুপার-স্কিলড প্লেয়ার’ বা ‘অতি দক্ষ খেলোয়াড়’।

উদ্বোধনী অনুষ্ঠান শেষ হবে ৪৫ মিনিটের আতশবাজির ঝলকানিতে। এর পরপরই মাঠে নামবেন স্বাগতিক কাতার ও ইকুয়েডরের ফুটবলাররা।

এদিকে বিশ্বকাপের একদিন আগেও বিতর্ক পিছু ছাড়েনি আয়োজকদের। মূলত সমকামীদের প্রতি মধ্যপ্রাচ্যের দেশটির আইন, প্রবাসী শ্রমিকদের প্রতি তাদের আচরণ ও মানবাধিকার রেকর্ডকে ইস্যু বানিয়ে বেশ সরব ছিল ইউরোপীয়রা। 

এর আগে ব্রিটিশ সঙ্গীতশিল্পী ডুয়া লিপা উদ্বোধনী অনুষ্ঠান অলঙ্কৃত করবেন এমন খবর প্রকাশ করে কয়েকটি গণমাধ্যম। তবে ২৭ বছর বয়সী গায়িকা সাফ জানিয়ে দেন কাতার মানবাধিকার রক্ষায় দেওয়া তাদের সব অঙ্গীকার পূরণ করলেই কেবল সেখানে যাবেন তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭