ইনসাইড বাংলাদেশ

জামাতের না

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/02/2018


Thumbnail

তারেক জিয়ার প্রস্তাব ফিরিয়ে দিলেন যুদ্ধাপরাধীদের সন্তানরা। যুদ্ধাপরাধীদের সন্তানরা জানিয়ে দিলো, বেগম জিয়া দুর্নীতির মামলায় দন্ডিত হলে, তাঁরা আন্দোলন তো দূরের কথা কোনো বিবৃতিও দেবে না।

শুক্রবার লন্ডনে তারেক জিয়া বৈঠক করেছেন তিন যুদ্ধাপরাধীর সন্তানের সঙ্গে। যুদ্ধাপরাধে আমৃত্যু কারাদণ্ডে দণ্ডিত এবং কারাগারে মৃত গোলাম আযমের সন্তান, যুদ্ধাপরাধে মৃত্যুদণ্ডে দণ্ডিত মতিউর রহমান নিজামীর এবং আলী আহসান মুজাহিদের সন্তানদের সঙ্গে বৈঠক করেন। এই তিনজনই মূলত: বাংলাদেশের জামাত পরিচালনা করেন। এরাই জামাতের থিংক ট্যাংক।

এর আগে ৮ ফেব্রুয়ারি রায় নিয়ে ২০ দলের সঙ্গে বৈঠক করেছিলেন বেগম জিয়া। সে সময় জামাত নেতৃবৃন্দ বলেছিল, ‘দলীয় ফোরামে আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে।’ এরপর লন্ডেনে তারেক জামাতের থিংক ট্যাংকদের সঙ্গে বৈঠক করেন। তিন যুদ্ধাপরাধীর সন্তানই বলেছেন, ‘আমাদের পিতাকে যখন সর্বোচ্চ সাজা দেওয়া হয়েছিল, তখন বিএনপি কোথায় ছিল? একটা বিবৃতির জন্য আমরা তো আপনাদের পা পর্যন্ত ধরেছিলাম। কিন্তু আপনারা আমাদের হরতালে সমর্থন দেন নি। একটু সহানুভূতিও জানাননি। এখন কেন চাইছেন?’ বেগম জিয়ার রায় নিয়ে আন্দেলনে তাই আপাতত: জামাত থাকছে না।

বাংলা ইনসাইডার/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭