ইনসাইড গ্রাউন্ড

আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের চলছে তর্কযুদ্ধ ও বিভিন্ন আয়োজন


প্রকাশ: 20/11/2022


Thumbnail

সারা বিশ্ব এখন কাঁপছে ফুটবল বিশ্বকাপের উন্মাদনায়। বিশ্বের মতোই পটুয়াখালীতে  রয়েছে জনপ্রিয় ফুটবল দল আর্জেন্টিনা ও ব্রাজিলের প্রচুর সমর্থক। ফুটবলকে ঘিরে নিজ নিজ দলকে ভালবেসে নানা ভাবে জানান দিচ্ছেন ফুটবল প্রেমি ভক্তরা। আজ  ২০ নভেম্বর থেকে কাতারে শুরু হওয়া ফুটবল বিশ্বকাপ উপলক্ষে প্রিয় দলকে ভালোবাসা দেখাতে শহর ও পাড়া মহল্লায় আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থক প্রেমীদের চলছে বিভিন্ন আয়োজন। 

কাতার বিশ্বকাপ নিয়ে ঘরে-বাইরে আর চায়ের দোকানে চলছে মুখরোচক আলোচনা। এতে সবচেয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ফুটবলের দুই চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল। কিন্তু ইংল্যান্ড, জার্মানি, ইতালি ও স্পেনসহ অন্য দলের সমর্থক থাকলেও মূলত আর্জেন্টিনা ও ব্রাজিল ফুটবলের সমর্থকের পরিমাণ বেশি।

সময় ঘনিয়ে আশায় দুই দলের সমর্থকরা নিজ বাড়ি, গাড়ী, মোটর সাইকেল, রিকশা ও ভ্যান গাড়ীসহ প্রতিষ্ঠানে প্রিয় দলের পতাকা টাঙিয়েছেন। সেই সঙ্গে টি-শার্ট আর ক্যাপ মাথায় দিয়ে র‌্যালি করে উল্লাস করছেন। চলছে বিভিন্ন তর্কযুদ্ধ। কেউ বলছে মেসি, কেউ বলছে নেইমার। কেউ কাউকে ছাড় দিচ্ছে না। এতে জেলায় ফুটবল প্রেমীদের মাঝে চলছে আনন্দ ও উল্লাস।

ব্রাজিল সমর্থক রামিম ইসলাম সাজিন বলেন, এবার ব্রাজিল কাপ নেবে। ব্রাজিলের জার্সি কিনেছি এবং বাসার ছাদে পতাকা কিনে টানিয়েছি।  ব্রাজিল একটি শক্তিশালী দল, এ দলকে এবার কেউ হারাতে পারবে না। ছোট থেকেই ব্রাজিলের খেলা দেখি, ইনশাল্লাহ এবারও সব খেলা দেখবো। আশা করছি এবারের কাপ ব্রাজিলই নিবে।

আর্জেন্টিনার সমর্থক  কবির হোসেন  বলেন, আমি আর্জেন্টিনার সাপোর্টার। খেলা উপলক্ষে টি-শার্ট ক্রয় করেছি। একই সঙ্গে বাড়িতে আর্জেন্টিনার পতাকা টানিয়েছি। আমি শতভাগ আশাবাদী এবার কাপ আর্জেন্টিনার ঘরে যাবে। আর্জেন্টিনার জয় দেখতে চাই।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭